মহেশখালীতে অভিযান চালিয়ে ২৫ হাজার টাকা জরিমানা আদায়

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

কক্সবাজারের মহেশখালীতে ভ্রাম্যমান আদালত গোরকঘাটা ও বড় মহেশখালী বাজারে পেঁয়াজের দাম বেশি নেয়া ও পণ্যের মূল্য তালিকা নির্ধারণ না থাকায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মহেশখালী উপজেলা প্রশাসন উদ্যোগে মহেশখালী পৌরসভাস্থ গোরকঘাটা বাজার ও বড় মহেশখালী বাজারে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪০ ধারায় শনিবার বিকালে এই অভিযান চালায় মোঃ জামিরুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসার।

এসময় উপস্থিত ছিলেন, মহেশখালী থানার এস আই মুজিবুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি ইউনিটসহ সংশ্লিষ্টরা।

অভিযানের সময় মুদি দোকানে বিক্রেতারা ক্রেতাদের কাছ থেকে প্রতি কেজিতে পেঁয়াজের দাম ৮০ থেকে ৯০ টাকার উপরে নিচ্ছে প্রমাণে ভ্রাম্যমান আদালত মহেশখালী পৌরসভাস্থ গোরকঘাটা বাজারে সুমন ষ্টোর নামে এক মুদি দোকানদার কে ৫ হাজার টাকা ও পণ্যের মূল্য তালিকায় নির্ধারণ না থাকায় আরো ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে বড় মহেশখালী নতুন বাজারে পেঁয়াজের দোকানগুলোতে নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রয়ের ফলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ৩( তিন)টি দোকানকে ১৫ হাজার টাকাসহ ৪ টি দোকান থেকে মোট ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এই সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট, মোঃ জামিরুল ইসলাম, পেঁয়াজ প্রতি কেজি ৭০ টাকার মধ্যে বিক্রি করার জন্য ও প্রতিটি দোকানে পণ্যের মূল্য তালিকায় নির্ধারণ করার জন্য তাগিদ দেন।