মহাসড়কের ফুটপাত দখলদার মুক্ত করতে বার আউলিয়া হাইওয়ে থানার উচ্ছেদ অভিযান

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফুটপাত থেকে অবৈধভাবে গড়ে উঠা দখলদার মুক্ত করতে উচ্ছেদ অভিযান চালিয়েছে বার আউলিয়া হাইওয়ে থানা পুলিশ।

রোববার (১৩ অক্টোবর) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল আউয়াল এর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপজেলার বার আউলিয়া থেকে ভাটিয়ারী পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

এসময় মহাসড়কের দু’পাশের ফুটপাতে অবৈধভাবে গড়ে উঠা বিভিন্ন দোকানপাট, রাস্তার পাশে রাখা পুরাতন জাহাজ ভাঙ্গা মালামাল উচ্ছেদ করা হয়েছে, এছাড়া মহাসড়কের পাশে ফুটপাট দখল করে রাখা জাহাজের বিভিন্ন মালামাল সরিয়ে নিতে ব্যবসায়ীদেরকে তিন দিনের সময় দেওয়া হয়।

বার আউলিয়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আবদুল আউয়াল জানায়, দীর্ঘদিন ধরে কিছু ব্যবসায়ী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দু’পাশের ফুটপাত অবৈধভাবে দখল করে ব্যবসা করে আসছে। এতে মহাসড়কে যান চলাচলে যানজট সৃষ্টিসহ মহাসড়কে নিরাপত্তা বিঘ্নিত হচ্ছিল। কিছু ব্যাবসায়ী মহাসড়কের ফুটপাটে বিভিন্ন মালামাল রেখে দখল করার কারণে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী এবং জনসাধারণের চলাচলে ব্যাঘাট সৃষ্টি হচ্ছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এসব অবৈধ দখলদার ব্যবসায়ীদের দোকানপাট উচ্ছেদ অভিযান করে মহাসড়কের নিরাপত্তা নিশ্চিত করতে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, বার আউলিয়া হাইওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম, শেখ মোঃ কাওসার, এএসআই রেজাউল, দেলোয়ার, রশিদ, জসিম, সার্জেন্ট মাহমুদুন্নবীসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।