মঈন উদ্দীন আহমেদ মিন্টুর সিআইপি মর্যাদা লাভ

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র সাবেক প্রথম সহ সভাপতি ও এমএন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মঈন উদ্দীন আহমেদ মিন্টু সিআইপি মর্যাদা লাভ করেছেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আনুষ্ঠানিকভাবে তাঁকে সিআইপি কার্ড প্রদান করেন।

২০১৭ সালে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে ১৩৬ জন রপ্তানিকারক এবং পদাধিকার বলে ৪৬ জন ব্যবসায়ী নেতাসহ মোট ১৮২ জনকে সিআইপি কার্ড প্রদান করা হয়।

সিআইপি নীতিমালা অনুযায়ী, নির্বাচিত ব্যবসায়ীদের সিআইপি কার্ড প্রদান করা হয়। কার্ড পাওয়ার পর থেকে এক বছরের জন্য সিআইপিরা ব্যবসা-সংক্রান্ত ভ্রমণের সময় বিমান, রেল, সড়ক ও পানি পথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণের অগ্রাধিকার পাবেন। সহজে ভিসা পাওয়ার জন্য তাদের অনুকূলে পররাষ্ট্র মন্ত্রণালয় সংশ্লিষ্ট দূতাবাসকে ‘লেটার অব ইন্ট্রোডাকশন’ দেবে। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা এবং সচিবালয়ে প্রবেশের পাস পাবেন তারা। এ ছাড়া সরকার শিল্পবিষয়ক নীতিনির্ধারণী কোন কমিটিতে সিআইপিদের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করতে পারবে। বিদেশে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ বিষয়ে বৈঠকের সুযোগ পাবেন সরকারি নীতিনির্ধারকদের সঙ্গে।