ভোটার তালিকায় নাম উঠাতে গিয়ে উখিয়ায় তিন রোহিঙ্গা আটক

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

হালনাগাদ ভোটার তালিকায় নাম উঠাতে গিয়ে কক্সবাজারের উখিয়ায় এক নারীসহ তিন রোহিঙ্গা আটক হয়েছেন। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

পরে রাতে তিন রোহিঙ্গাকে এক মাস করে জেল দেন ভ্রাম্যমাণ আদালত। আটকরা হলেন- উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ডেইলপাড়া গ্রামের আবদুল হামিদ (৩২), নুর হোসেন (২৮) ও মুর্শিদা বেগম (২৫)।

উখিয়ার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম জানান, জালিয়াপালং ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের তথ্য সংগৃহীত ও যাচাইকৃত নাগরিকদের ভোটার অন্তর্ভুক্তির দিন ছিল বৃহস্পতিবার। এদিন বিকেলে ছবি তুলতে আসা ওই ইউনিয়নের ডেইলপাড়া গ্রামের আবদুল হামিদ, নুর হোসেন ও মুর্শিদা বেগমকে সন্দেহ হলে উখিয়া নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটর মো. ইসা জিজ্ঞাসাবাদ করেন। এ সময় তারা রোহিঙ্গা বলে স্বীকার করলে তিনজনকে বুথ থেকে পুলিশের মাধ্যমে আটক করা হয়।

উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, আটক রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক। তারা স্থানীয় এক ব্যক্তিকে টাকা দিয়ে ভোটার হতে চেয়েছিল বলেও স্বীকার করেছে।

সংশ্লিষ্ট স্থানীয় ব্যক্তিকেও এ ব্যাপারে আইনের আওতায় আনার উদ্যোগ চলছে। আটক রোহিঙ্গাদের নামে ইস্যুকৃত জন্মনিবন্ধন সনদ বাতিলের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে চিঠি দেয়া হচ্ছে বলেও জানান ইউএনও।