ভোক্তা অধিদপ্তরের অভিযান: ফার্মেসিসহ ৪ প্রতিষ্ঠানে জরিমানা

অভিযান চালিয়ে ৪ প্রতিষ্ঠানকে ৯২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: নগরের এনায়েতবাজার ও কাটগড় বাজার এলাকায় অভিযান চালিয়ে ৪ প্রতিষ্ঠানকে ৯২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে এ অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকার কর্মকর্তারা জানান,নগরের কাটগড় বাজার এলাকার ফার্মভিলে নামে একটি প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ দই, মিষ্টি, বার্থডে কেক বিক্রি করায় ৪০ হাজার টাকা, মোড়কীকরণ বিধিমালা না মানায় ফুলকলিকে ১০ হাজার টাকা, নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি ও সংরক্ষণের অপরাধে খাজা হোটেলকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া এনায়েতবাজার এলাকায় অনন্যা ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ ও বিক্রয়ের অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ গণমাধ্যমকে বলেন, বিভিন্ন অনিয়মের অভিযোগে একটি ফার্মেসিসহ ৪ প্রতিষ্ঠান মালিককে ৯২ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে সকলকে ভোক্তা অধিকার আইন মেনে চলার নির্দেশনা দেওয়া হয়।

অভিযানকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার,বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক দিদার হোসেন ও সহকারী পরিচালক আনিছুর রহমান উপস্থিত ছিলেন।