ভূজপুরে ব্যবসায়ী হত্যাকাণ্ডের আসামিকে ৩ দিনের রিমান্ড

গ্রেফতারকৃতরা তারা হলেন, মামলার প্রধান আসামী সাইফু উদ্দিন প্রকাশ সাহাব উদ্দিন, মোঃ সাজ্জাত, মোঃ শাহাদাৎ ও নুর হোসেন।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

আনোয়া হোসেন ফরিদ: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুরে পোল্ট্রি ব্যবসায়ী ইউসুফ আলোচিত ক্লোলেজ হত্যাকাণ্ডের তিন সপ্তাহের মধ্যে ৪ আসামীকে গ্রেফতার করেছে ভূজপুর থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা তারা হলেন, মামলার প্রধান আসামী সাইফু উদ্দিন প্রকাশ সাহাব উদ্দিন, মোঃ সাজ্জাত, মোঃ শাহাদাৎ ও নুর হোসেন।

এ হত্যা কান্ডের পর আসামিরা এলাকা ছেড়ে পালিয়ে যায়। পুলিশ পৃথক পৃথক এলাকায় অভিযান অব্যাহত রাখে পুলিশ।

ঘটনার দিন বিকালে নিজ এলাকা থেকে আসামী নূর হোসেন গ্রেফতার করা হয়। পরে চট্টগ্রামের বাকলিয়া থেকে শাহাদাত, বান্দরবান জেলার  আলী কদম থেকে সাজ্জাদ এবং সর্বশেষ গত শুক্রবার  (৩০ সেপ্টেম্বর) মামলার প্রধান আসামী সাহাব উদ্দীনকে নেত্রকোনা থেকে গ্রেফতার করে। পরে দিন তাকে আদালতে প্রেরণ করা হয়।

মঙ্গলবার (৫ অক্টোবর )আদালতের কাছে প্রধান আসামীর ৫ দিনের রিমান্ড চাইলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। বৃহস্পতিবার (৬ অক্টোবর) তাকে ৩ দিনের রিমান্ডে আনেন থানা পুলিশ। রিমান্ড শেষ রবিবার (৯ অক্টোবর )আসামিকে আদালতে প্রেরণ করা হয়।

পুলিশ জানাই, রিমান্ডে সাইফুদ্দিন জানাই, জায়গা সংক্রান্ত বিরোধে জের ধরে ইউনুছকে সাইফুদ্দিন লোহার পাইপ দিয়ে পিটিয়ে হত্যা করে। হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি লোহার ফাইভ উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপারে ভূজপুর থানার ওসি হেলাল উদ্দিন ফারুকী জানান, হত্যাকাণ্ডের পর পরই এলাকা থেকে একজন ও চট্টগ্রাম, বান্দরবান, নেত্রকোনা সহ ৪ আসামিকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছি। মামলার আসামিকে তিন দিনের রিমান্ডে এনেছি। হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি লোহার ফাইভ উদ্ধার করেছি। জায়গার জমির বিরোধের জের ধরে হত্যাকান্ড ঘটিয়েছে মামলার প্রধান আসামী। পালাতক আসামীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ করা যেতে পারে যে, ১০ সেপ্টেম্বর রাতে উপজেলার দাঁতমারায় ব্যবসায়ী ইউসুফকে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ১১ সেপ্টেম্বর সকালে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে পুলিশ