ভুটানের জালে বাংলাদেশের ৯ গোল, সুরভীর হ্যাটট্রিক

ছবি : সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: অনূর্ধ্ব-১৫ নারী সাফ চ্যাম্পিয়নশিপে ভুটানের বিপক্ষে ফের হ্যাটট্রিক করলেন সুরভি আকন্দ প্রীতি। সোমবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ভুটানকে ৯-০ গোলে উড়িয়ে দেয় বাংলাদেশ।

প্রথম ম্যাচে এই দলকেই ৮-০ গোলে হারিয়ে মুকুট ফিরে পাওয়ার মিশন শুরু করেছিল দল। তবে দ্বিতীয় ম্যাচেই ছন্দপতন হয় স্বাগতিকদের। কাঠমান্ডুর হারের শোধ কমলাপুরে নেয় নেপালের মেয়েরা। ১-০ গোলে হেরে যায় বাংলাদেশ। তৃতীয় ম্যাচে ভুটানের বিপক্ষে জেতায় অনেকটাই এগিয়ে গেছে বাংলাদেশ।

শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে থাকে বাংলাদেশ। ১৫ মিনিটে নিজের প্রথম গোল করেন সুরভি। ২২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। ৩২ মিনিটে পরের গোল করে হ্যাটট্রিকও হয়েছে সুরভির। যোগ করা সময়ে সুরভী চতুর্থ গোলটি পেয়েছেন।

বিরতির পরও গোল বন্যায় ভেসেছে ভুটান। ৪৬ মিনিটে আরেকটি গোল করে স্কোর ৫-০তে নিয়ে যায় সুরভি। ৫৫ মিনিটে নুসরাত জাহান মিতু বক্সের বাইরে থেকে জোরালো শটে জাল কাঁপান।

৬৫ তম মিনিটে ব্যবধান আরও বাড়ে। ৮০ মিনিটে জটলা থেকে অষ্টম গোল পায় বাংলাদেশ। ৮৭ মিনিটে সুরভি আবারও জাল কাঁপালে ৯ গোলে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে ২০১৭ সালে প্রথমবার চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের মেয়েরা। এরপর ২০১৮ ও ২০১৯ সালে পরপর দুইবার শিরোপা দখলে নেই ভারত। এবার তারা না থাকায় সমান দুটি শিরোপা জেতার সুযোগ পাচ্ছে বাংলাদেশের মেয়েরাও।