ভর্তি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের চেষ্টা, প্রক্টরের হাতে ধরা

রিয়াদ হাওলাদার
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বনের সময় রিয়াদ হাওলাদার নামে এক পরীক্ষার্থীকে ধরেছে প্রক্টরিয়াল বডি।

শনিবার (২০ আগস্ট) বিকেলে ‘বি ইউনিটের দ্বিতীয় শিফটের পরীক্ষা চলাকালে ব্যবসায় প্রশাসন অনুষদের ১২০ নম্বর কক্ষ থেকে তাকে ধরা হয়।

রিয়াদ হাওলাদারের বাড়ি বরিশালে। তিনি মাদারীপুর জেলায় থাকেন। জিজ্ঞাসাবাদে রিয়াদ পরীক্ষায় জালিয়াতির বিষয়টি স্বীকার করেন।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, পরীক্ষা শুরুর আগে ওএমআর ফরম বিতরণকালে হল পরিদর্শক রিয়াদ হাওলাদারকে সন্দেহ করেন। বিষয়টি প্রক্টরিয়াল বডিকে জানানো হলে তাকে তল্লাশি করে একটি মুঠোফোন উদ্ধার করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদে সে জালিয়াতির চেষ্টা করে বলে স্বীকার করে।

প্রক্টর বলেন, রিয়াদ জালিয়াতির চেষ্টা করেছে। কিন্তু সফল হয়নি। রিয়াদের মোবাইল তল্লাশি করে আমরা হোয়াটসঅ্যাপে কিছু ম্যাসেজ পেয়েছি। পরীক্ষার হলে ঢুকার আগে সে ইংরেজি প্রশ্নপত্র সমাধান করে দিতে একজনকে বলে। কিন্তু প্রশ্নের ছবি দেওয়ার আগেই সে ধরা পড়েছে। মানবিক দিক বিবেচনায় তার কাছ অঙ্গিকার নামা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।