বোয়ালখালী  উপজেলা আ.লীগের সম্মেলন অনুষ্ঠিত

বোয়ালখালী  উপজেলা আ.লীগের সম্মেলন অনুষ্ঠিত।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

বোয়ালখালী প্রতিনিধি: দীর্ঘ ২৪ বছর পর বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার  (৮ ডিসেম্বর) সকাল ১১ টায় কধুরখীল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এই সম্মেলন শুরু হয়। এদিকে সম্মেলনকে ঘিরে স্থানীয় দলীয় নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। এতে ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সম্মেলনে যোগ দেন।

সম্মেলনে  প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান এমপি বলেন, যারাই  ক্ষমতায়  আসুক তাদের উদ্দেশ্য হল আওয়ামী লীগকে ধ্বংস করেছে জিয়াউল রহমান যখন ক্ষমতায় এসেছিলেন, ক্ষমতা দখল করেছিলেন,আমরা জানি খন্দকার মোস্তাক বঙ্গবন্ধুকে হত্যা করেছিলেন, আর আমি ভিন্ন তথ্য দিতে চাই আপনার কাছে। মোস্তাক মুল ব্যক্তি নয় এই হত্যাকান্ডের। এই হত্যাকান্ডের মূল নায়ক হল জেনারেল জিয়াউর রহমান। যার নির্দেশে  বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। কর্নেল ফারুক, কর্নেল রশিদ তারা কি বলেছিলেন, বিবিসির সাক্ষাতকারে কর্নেল ফারুক বলেছেন, ১৯৭৫ সালে ২৮ মার্চ জেনারেল জিয়াউর রহমানের সাথে সাক্ষাত করে শেখ মুজিবকে হত্যার পরিকল্পনা করি তখন জিয়াউর বলেছেন তোমরা পারবে তোমরা এগিয়ে যাও, এটা হুকুমদাতা নয়। জিয়াউর রহমান হল হুকুমের আসামী। জিয়াউর রহমান হত্যার নির্দেশ দিয়ে সান্ত হয় নাই। যেদিন বঙ্গবন্ধুকে হত্যার করেছেন সেদিন জিয়াউর রহমান কি বলেছিলেন, রাষ্ট্রপতি নেই তো কি হয়েছে উপ-রাষ্ট্রপতি এ ক্ষমতা নেবে। তার কাছে এটা স্বাভাবিক মনে হয়েছে।

শুরুতে সম্মেলনে আগত প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদের নিয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন, শান্তির প্রতীক কবুতর উড়িয়ে দিয়ে সম্মেলন উদ্বোধন করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ এমপি।

উপজেলা আ’লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান বক্তা ছিলেন-চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মফিজুর রহমান, বিশেষ অতিথি ছিলেন-দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম।

সাবেক রাষ্ট্রদূত এস, এম আবুল কালাম, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, জেলা আ’লীগ নেতা এডভোকেট জহির উদ্দিন সেলিম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আ’লীগের শিক্ষা ও মানব সম্পদ  বিষয়ক সম্পাদক এবং চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য বোরহান উদ্দিন মোঃ এমরান,  চট্টগ্রাম দক্ষিণ জেলা আ’লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক  আবদুল কাদের সুজন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আ’লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শাহনেওয়াজ হায়দার শাহীন, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আ’লীগের সাধারন সম্পাদক শামীমা হারুন লুবনা, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাধারন সম্পাদক  ও বোয়ালখালী পৌরসভার মেয়র মোঃ জহুরুল ইসলাম জহুর, বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম সেলিম,  মহিলা ভাইস চেয়ারম্যান  ও বোয়ালখালী উপজেলা মহিলা আ’লীগের সভাপতি শামীম আরা বেগম, বোয়ালখালী উপজেলা আ’লীগের সিনিয়র সভাপতি রেজাউল করিম বাবুল, বোয়ালখালী পৌর আ’লীগের সভাপতি শফিউল আলম,  ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন, এসএম জসিম, মোহাম্মদ মোকারম।

উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক শাহাদাত হোসেনের সঞ্চালনায়  পৌরসভা ও ইউনিয়নের আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, আমন্ত্রিত অতিথি,  কাউন্সিলর,  ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।