বোয়ালখালীতে বিডি ক্লিন’র উদ্যোগে স্বেচ্ছায় জনগুরুত্বপূর্ণ এলাকার পরিচ্ছন্ন কার্যক্রম

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

বোয়ালখালীতে যান ও জন চলাচলের সড়ক, জনগুরুত্বপূর্ণ ও স্বাভাবিক অপরিচ্ছন্ন এলাকা পরিচ্ছন্ন করতে কোমড় বেঁধে নেমেছে বিডি ক্লিন নামের একটি সংগঠনের শতাধিক স্কুল-কলেজ- বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী। তাও অাবার নিজেদের টাকা ও স্বেচ্ছায়। গত ৪ সপ্তাহ ধরে তারা এ কার্যক্রম পরিচালনা করে অাসছে। প্রথমদিন পূর্ব কালুরঘাটের চতুর্রপাশের রাস্তা ও জনগুরুত্বপূর্ণ এলাকায় ছড়িয়ে-ছিটিয়ে থাকা আর্বজনা গুলো পরিস্কার পরিচ্ছন্ন করণ শুরু করে।

এরই ধারাবাহিকতায় ১৮ অক্টোবর দুপুর পরবর্তী বিডি বোয়ালখালীর প্রায় অর্ধশতাধিক কর্মী (ছাত্রছাত্রী) পৌর এলাকার গোমদন্ডী ফুলতলের চর্তুপাশের রাস্তা- জনগুরুত্বপূর্ণ এলাকার সমস্ত আবর্জনা পরিস্কার পরিচ্ছন্ন করে ফেলে।

এ সময় উৎসুক জনতা তাদের এ কার্যক্রমকে সাধুবাদ জানান। বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি নারী নেত্রী ইলা বড়ুয়া বিডি ক্লিনের এ উদ্যোগকে স্বাগত জানান এবং এধরণের কর্মকান্ডে যদি সবাই সোচ্চার হয়, তাহলে অচিরেই পরিচ্ছন্ন ও সমৃদ্ধিশালী বাংলাদেশ বির্নিমান সম্ভব। বিডি বোয়ালখালীর ব্যবস্থাপনা কমিটির সদস্য মোঃ তানভীর জানান-আমরা বোয়ালখালীতে কাজ করতে গিয়ে পৌর মেয়র হাজী আবুল কালাম আবুসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যথেষ্ট সহযোগিতা পেয়ে যাচ্ছি।

আমরা সারা বাংলাদেশে ৬৪ টি জেলার মধ্যে ৫৪ টি জেলার মধ্যে বিডি ক্লিনের প্রায় ৩০ হাজার কর্মী এ পরিচ্ছন্ন কার্যক্রম করছি। আমাদের ভিশন “নিজেরা বদলাব, দেশের পরিবর্তনে কাজ করবো”

এছাড়া ২০২১ সালের মধ্যে পরিচ্ছন্ন বাংলাদেশ আগামী প্রজন্মকে উপহার দেবো বলে আশা করছি। এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।