কিশোরের বিরুদ্ধে শিশু যৌন নিপিড়নের অভিযোগ

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

বোয়ালখালীতে এক শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে প্রতিবেশি এক কিশোরের বিরুদ্ধে।

উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের জ্যৈষ্ঠপুরা আশ্রয়ণ প্রকল্পের গুচ্ছগ্রামে এ নিপীড়নের ঘটনা ঘটে।

এ ব্যাপারে শুক্রবার (২০ সেপ্টেম্বর) বোয়ালখালী থানায় নিপীড়নের শিকার শিশুটির পিতা বাদী হয়ে অভিযুক্ত কিশোর সাকিব (১৭) বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন। যৌন নিপীড়নের গতকাল বৃহস্পতিবার(১৯ সেপ্টেম্বর) জানাজানি হলে পুলিশ রাতে অভিযান চালিয়ে অভিযুক্ত কিশোরকে আটক করে।

শিশুটির মা জানান, গত সোমবার (১৬ সেপ্টেম্বর) মেয়েকে গোসল করানোর সময় জননাঙ্গে অংশে দাগ ও ফুলা দেখতে পাই। এ বিষয়ে জানতে চাইলে মেয়ে জানায়, ‘পাশ্ববর্তী আঙ্কেল হাত দিয়ে ব্যাথা দিয়েছে।’ প্রথমে লোকলজ্জার ভয়ে বিষয়টি মেয়ের বাবাকে জানায়নি। পরদিন মেয়ে তার বাবাকে ব্যাথা পাচ্ছে জানালে। ঘটনাটি মেয়ের বাবাকে খুলে বলি। এ ব্যাপারে ওই ছেলের মা বাবাকে বিচার দিলে তারা উল্টো দোষারোপ করতে থাকেন বলে জানান তিনি। জানা গেছে, জ্যৈষ্ঠপুরা আশ্রয়ণ প্রকল্পে সরকারি ঘর পাওয়া এক ভ্যানচালক পরিবার নিয়ে বসবাস করে আসছেন। তাদের ছোট ছেলে অভিযুক্ত কিশোর স্থানীয় একটি গ্রিল ওয়ার্কশপে শ্রমিকের কাজ করে। ঘটনার দিন সোমবার সকালে শিশুটিকে ঘরে একা রেখে কাজে বের হন মা বাবা। সকাল সাড়ে দশটার দিকে প্রতিবেশি ওই কিশোর শিশুটিকে ঘরে ডেকে নিয়ে অনৈতিক কাজ করার চেষ্টা করে।

এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান মোহাম্মদ মোকারম ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে আমি আইনের আশ্রয় নিতে বলেছি এবং এ অমানবিক কাজের বিচার দাবী করছি।

থানার কর্তব্যরত অফিসার,এ এস আই আনিসুজ্জামান বলেন, শিশু নিপীড়নের ঘটনায় মামলা হয়েছে। অভিযুক্ত ছেলেটি গ্রেফতার রয়েছে। শিশুটির ডাক্তারী পরীক্ষাসহ অন্যান্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।