বীর মুক্তিযোদ্ধা এম. হাবিব উল্লাহ চৌধুরী’র ৭ম মৃত্যুবার্ষিকী

বীর মুক্তিযোদ্ধা এম. হাবিব উল্লাহ চৌধুরী
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

বাঁশখালী প্রতিনিধি: আজ ১০ অক্টোবর। দেশ, জাতি ও সংগঠনে অপরিসীম অবদান রাখা দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা এম. হাবিব উল্লাহ চৌধুরী’র ৭ম মৃত্যুবার্ষিকী।

মহান মুক্তিযুদ্ধের সংগঠক, বীর মুক্তিযোদ্ধা এম. হাবিব উল্লাহ চৌধুরী ছাত্রজীবনে পূর্ব পাকিস্তান ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন।

স্বাধীনতা পূর্ববর্তী ১৯৬৯-৭০ সালে বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ, ১৯৭০ সালের জাতীয় ও প্রাদেশিক নির্বাচনে বাঁশখালীতে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এবং উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভাপতি (১৯৮০-১৯৯৬), চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য সহ দলীয় দায়িত্ব সফলতার সাথে পালন করেন।

এছাড়াও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বাণীগ্রাম সাধনপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, বাঁশখালী ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির সদস্য, বৈলগাঁও কনজুম উলুম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি সহ অসংখ্য সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করেন।

পাশাপাশি তিনি বঙ্গবন্ধুর নেতৃত্বে সকল গণতান্ত্রিক আন্দোলন ও মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ সহ মহান মুক্তিযুদ্ধের একজন সক্রিয় সংগঠক ছিলেন।

উল্লেখ্য, তিনি ১৯৭৩ সাল থেকে ১৯৮৮ এবং ১৯৯২-১৯৯৬ সাল পর্যন্ত সুদীর্ঘকাল ২নং সাধনপুর ইউনিয়ন পরিষদের একজন সফল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।