বিশ্ববিদ্যালয়ের সামনে স্পিড ব্রেকার ও ফুট ওভার ব্রিজের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ফয়েজ লেক এর সামনে আজ শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: বিশ্ববিদ্যালয়ের সামনে স্পিড ব্রেকার ও ফুট ওভার ব্রিজের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন।ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চিটাগাং (ইউএসটিসি) ডি ব্লক ক্যাম্পাস, ফয়েজ লেক এর সামনে আজ শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে সড়ক নিরাপত্তার উদ্দেশ্যে স্পিড ব্রেকার,সড়ক বিভাজক ও ফুট ওভার ব্রিজের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষন জন্য এই কর্মসূচির করা হয়। উল্লেখ্য যে, গতকাল  ৪ সেপ্টেম্বর  অত্র ক্যাম্পাসের সামনেই বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী (মোঃ মারুফ হোসেন) সড়ক দুর্ঘটনার শিকার হয়েছে যার কারনে তার ডান পা ভেঙ্গে গিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, মারুফ বাড়ি ফেরার জন্য লোকাল গাড়ির অপেক্ষায় রাস্তার পাশে দাড়িয়ে ছিল, এমন সময় একটি বাইক আরেকটি বাহন দ্বারা দুর্ঘটনার শিকার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাড়িয়ে থাকা মারুফকে আহত করে। দুর্ঘটনা কবলিত বাইক চালকও গুরুতর আহত হয়। এর আগেও এই সড়কে অনেকগুলো দুর্ঘটনা ঘটেছে।

শিক্ষার্থীরা বলেন,হাইওয়ের সাথে এই সংযোগ সড়কে গাড়ি খুবই বেপরোয়া গতিতে চলে। সড়কে কোনো বিভাজক নেই,প্রয়োজনীয় ওভার ব্রিজ বা গতিরোধক নেই।ফলস্বরূপ শিক্ষার্থী,শিক্ষক সকলেই জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে,এর অভাবেই গতকালের এই দুর্ঘটনা। শিক্ষার্থীরা বলেন,ক্যাম্পাসের সামনে সড়ক বিভাজক ও স্পিড ব্রেকার তাদের সড়ক নিরাপত্তার জন্য অত্যাবশ্যক।

এই কর্মসূচির মাধ্যমে ইউএসটিসি ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা সংশ্লিষ্ট প্রশাসন ও কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে চায়।