বিশ্বকাপের পরই বাংলাদেশে আসবে ভারত, সূচি চূড়ান্ত

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই টেস্ট এবং ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ভারত ক্রিকেট দল। সফরের টেস্ট ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। যদিও বাংলাদেশ-ভারত সিরিজের ওয়ানডে ম্যাচগুলো আইসিসি সুপার লিগের অংশ নয়। সর্বশেষ ২০১৫ সালে বাংলাদেশ সফর করেছিল টিম ইন্ডিয়া।

ইতোমধ্যে এই সিরিজের সূচি ও ভেন্যু চূড়ান্ত হয়েছে। আগামী ১ ডিসেম্বর রোহিত-কোহলিরা চলে আসবেন বাংলাদেশে। দ্বিপাক্ষিক লড়াইটা শুরু হবে ওয়ানডে সিরিজ দিয়ে। ৪ ডিসেম্বর মাঠে গড়াবে বাংলাদেশ-ভারত প্রথম ওয়ানডে। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ৭ ও ১০ ডিসেম্বর। ওয়ানডে সিরিজের ভেন্যু নির্ধারণ করা হয়েছে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

ওয়ানডে সিরিজ শেষে দুই দল পাড়ি জমাবে চট্টগ্রামে। ১৪ ডিসেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। চট্টগ্রাম টেস্ট শেষে দুই দল আবারও ফিরবে ঢাকায়। ২২ ডিসেম্বর মিরপুরে আবারও মুখোমুখি হবে দুই দল, সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে। ২৭ ডিসেম্বর বাংলাদেশ ছাড়বে ভারত দল।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান এই সিরিজের ব্যাপারে বলেছেন, ইদানীং বাংলাদেশ-ভারত ম্যাচগুলোতে দারুণ লড়াই হচ্ছে। দুই দেশের সমর্থকরাই এই স্মরণীয় সিরিজের জন্য মুখিয়ে আছে। আমি ভারতীয় ক্রিকেট বোর্ডকে বিসিবির সঙ্গে সিরিজের সূচি নির্ধারণ নিয়ে কাজ করার জন্য ধন্যবাদ জানাতে চাই। আমরা ভারতকে বাংলাদেশে স্বাগত জানানোর অপেক্ষায় আছি।’

দ্বিপক্ষীয় সিরিজ নিয়ে উচ্ছ্বসিত বিসিসিআই সেক্রেটারি জয় শাহও। বিসিবির বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন, ‘আমি সিরিজটি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে অভিনন্দন জানাই। বাংলাদেশ-ভারত প্রতিযোগিতা দুই দেশের সমর্থকদের মধ্যে তুমুল আগ্রহ জাগায়। আমরা জানি বাংলাদেশি সমর্থকেরা কতটা আবেগপ্রবণ। আশা করি দুই দলের সাদা বল ও লাল বলের খেলায় দারুণ প্রতিদ্বন্দ্বিতা দেখা যাবে।’