বিদেশ ভ্রমণ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বিদেশ ভ্রমণের আগে নিজ দেশের সৌন্দর্য উপভোগ করার পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, এক জীবনে নিজের এই দেশের (বাংলাদেশ) সব বৈচিত্র্য দেখে শেষ করা যাবে না। তাই আগে নিজের দেশের ৫৬ হাজার বর্গমাইলের বৈচিত্র্য দেখা উচিত। অথচ ভ্রমণ শুনলেই আমাদের মনে হয় বিদেশ ভ্রমণ।

আজ রোববার (৪ সেপ্টেম্বর) শিক্ষামন্ত্রী মোহাম্মদপুর রেসিডেনশিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে ‘ঘুরে দেখো বাংলাদেশ উইথ ট্যালেন্ট ট্যুরিস্ট কম্পিটিশন’র উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন।

তিনি আরো বলেন, টেলিভিশন ও সামাজিক যোগাযোগমাধ্যমের বদৌলতে আমরা হাওর অঞ্চলের অসম্ভব সুন্দর দৃশ্যগুলো দেখতে পাই। চরের জীবনযাত্রা ও পরিবেশ বৈচিত্র্যময়। আমাদের সুন্দরবন আছে। বনাঞ্চল আছে, চা বাগান আছে। ঢাকা শহর থেকে একটু বেরুলেই বিস্তীর্ণ সবুজ, চোখ জুড়িয়ে যায়।

শিক্ষামন্ত্রী বলেন, দেশে এত কিছু দেখার আছে, এক জীবনে ৫৬ হাজার বর্গমাইলের সবকিছু দেখা সম্ভব নয়। ভ্রমণ শুনলেই আমাদের মনে হয় বিদেশ ভ্রমণ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, আয়োজক কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ, শিক্ষক-শিক্ষার্থী প্রমুখ।