বিটিভির জন্য ১৪৮ কোটি টাকার যন্ত্রপাতি কিনবে সরকার

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) দেশব্যাপী ডিজিটাল টেরিস্ট্রিয়াল সম্প্রচারের জন্য ১৪৭ কোটি ৬৫ লাখ ৭ হাজার টাকার যন্ত্রপাতি কিনবে সরকার। এ যন্ত্রপাতি সংগ্রহ ও সংস্থাপনের কাজ পেয়েছে বেলজিয়ামের স্টুডিওটেক ও ইতালির গ্রীন পাওয়ার সিস্টেম এসআরএল।

বুধবার (৩১ আগস্ট) দুপুরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়ালি অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ সংক্রান্ত তিনটি পৃথক প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল বারিক প্রস্তাবের বিস্তারিত তুলে ধরে সাংবাদিকদের জানান, আজকের ক্রয় কমিটিতে টেবিলে উত্থাপিত প্রস্তাবসহ মোট ১৫টি প্রস্তাব উপস্থাপিত হলে সবগুলো প্রস্তাবই অনুমোদন দেওয়া হয়।

অতিরিক্ত সচিব বলেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন বিটিভি ‘বাংলাদেশ টেলিভিশনের দেশব্যাপী ডিজিটাল টেরিস্ট্রিয়াল সম্প্রচার প্রবর্তন’ প্রকল্পের প্রথম লটের আওতায় যন্ত্রপাতি সংগ্রহ ও সংস্থাপনে বেলজিয়ামের স্টুডিওটেকের কাছ থেকে ৮১ কোটি ৩৭ লাখ ১ হাজার ৮৪৩ টাকায় ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

একই প্রকল্পের দ্বিতীয় লটের আওতায় যন্ত্রপাতি সংগ্রহ ও সংস্থাপনে স্টুডিওটেকের কাছ থেকে ৩৬ কোটি ৬২ লাখ ৮৭ হাজার ৯২০ টাকায় ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া প্রকল্পের তৃতীয় লটের আওতায় যন্ত্রপাতি সংগ্রহ ও সংস্থাপনে ইতালির গ্রীন পাওয়ার সিস্টেম এসআরএলের কাছ থেকে ২৯ কোটি ৬৫ লাখ ১৮ হাজার ১৭৭ টাকায় টাকায় ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।