বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর চুয়াডাঙ্গার বাসায় ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। শামসুজ্জামান দুদুর ছোট ভাই জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান বুলা এ অভিযোগ করেন।

তিনি বলেন, বুধবার রাতে চুয়াডাঙ্গা সদর আসনের এমপি সোলায়মান হক জোয়ার্দ্দারের সমর্থিত লোকজনেরা মিছিল সহকারে এসে বাড়িতে ঢুকে আসবাবপত্র ভাঙচুর করে এবং হামলা চালায়। এর কিছুক্ষণ পর চুয়াডাঙ্গা পৌর মেয়র মো. ওবায়দুর রহমান চৌধুরীর সমর্থিত নেতাকর্মীরা আমাদের বাড়িতে ভাঙচুর চালায়।

ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার কানাই লাল সরকার। এ সময় তিনি হামলার শিকার শামসুজ্জামান দুদুর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।

এ বিষয়ে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান বলেন, খবর পাওয়ার পরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। আমরা অনুসন্ধান করছি কারা এর সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে শামসুজ্জামান দুদুকে নিজ এলাকায় অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে দুদুর বিরুদ্ধে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও তার কুশপুত্তলিকা দাহ করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত ৯টার দিকে ছাত্রলীগের একটি অংশ শহরের কবরী রোডের আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি মিছিল বের করে। মিছিলে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগ সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক। মিছিলটি শহরের শহীদ হাসান চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ করে।

একই দাবিতে রাত ৯টার পরপরই ছাত্রলীগের অপর একটি পক্ষ মিছিলসহ শহরে বিক্ষোভ প্রদর্শন করে। এর নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ। দুটি মিছিল থেকেই শামসুজ্জামান দুদুকে গ্রেফতারের দাবি জানানো হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর নিন্দা:

বিএনপির ভাইস চেয়ারম্যান শামুসুজ্জামান দুদুর চুয়াডাঙ্গা শহরের বাসভবনে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে দলের পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, ‘আজ সন্ধ্যায় আওয়ামী সন্ত্রাসী কর্তৃক বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলায় ঘরের আসবাবপত্র ভাঙচুর ও পরিবারের সদস্যদের হুমকি কাপুরুষোচিত। মানুষের বাক স্বাধীনতা খর্ব করতে এই হামলার মাধ্যমে সারা দেশের মানুষকে সতর্কবার্তা দিয়েছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগ জনসমর্থনে নয়, সরাসরি গুণ্ডামির ওপর ভর করে দেশ শাসন করছে। তাদের অপশাসনে সারা দেশ নরকে পরিণত হয়েছে।

শামসুজ্জামান দুদু সত্য উচ্চারণ করেন, মুক্ত কন্ঠে সরকারের অন্যায়গুলো তুলে ধরেন, তাই তার কণ্ঠকে রুদ্ধ করার জন্যই চুয়াডাঙ্গা তার শহরের বাসভবনে সন্ত্রাসীরা হামলা করেছে।

আমি শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।