বিএনপির সমাবেশের আগে পরিবহন ধর্মঘটে অচল সিলেট

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বিএনপির সমাবেশের আগে পরিবহন ধর্মঘটে অচল সিলেট।

শনিবার (১৯ নভেম্বর) সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এর মধ্যে শুক্রবার (১৮ নভেম্বর) সকাল ৬টা থেকে জেলার সঙ্গে সারা দেশের গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

সরেজমিনে দেখা যায়, আজ সিলেটের কুমারগাও বাসস্ট্যান্ড থেকে সুনামগঞ্জগামী কোনো বাস ছেড়ে যায়নি বা কোনো বাস সিলেটে প্রবেশ করেনি। একই অবস্থা সিলেটের সবচেয়ে বড় বাস টার্মিনাল কদমতলীতেও। সেখান থেকেও আন্তঃজেলা বা দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি।

হঠাৎ করে বাস চলাচল না করায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। টার্মিনালে এসে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে পারবেন কি না তা নিয়েও সংশয় প্রকাশ করেছেন অনেকে।

হবিগঞ্জ এক্সপ্রেসের কাউন্টারে এসে কাউন্টার বন্ধ পেয়েছেন শ্রীমঙ্গলের বাসিন্দা রাহিমা খাতুন। তিনি বলেন, আমি জরুরি কাজে গতকাল সিলেট এসেছিলাম। এখন এখানে এসে শুনি বাস বন্ধ। বাস যদি বন্ধ থাকে তাহলে আমি বাড়ি যাবো কীভাবে?

ঢাকাগামী যাত্রী আব্দুল্লাহ আল জুবেদ গণমাধ্যমকে বলেন, আমি ঢাকা যাওয়ার উদ্দেশে বেলা ১১টায় হুমায়ুন রশীদ চত্বরের হানিফ পরিবহনের কাউন্টারে আসি। তবে কাউন্টার তালাবদ্ধ অবস্থায় পেয়েছি।

সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবীর পলাশ গণমাধ্যমকে বলেন, আজ হবিগঞ্জ ও সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট চলছে। হয়তো এজন্য গাড়ি চলছে না। আর তিন আগে ধর্মঘটের ঘোষণা দেওয়ায় যাত্রী নেই বললেও চলে। যাত্রী না থাকায় অনেকেই গাড়ি বের করেনি।