বান্দরবানে সনাতন ধর্মালম্বীদের জন্মাষ্টমী শুরু

মোহন্ত শ্রীমৎ স্বামী সুদর্শনানন্দ পুরী মহারাজ
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

মিঠুন দাশ, বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে সনাতন ধর্মালম্বীদের অবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্ম উপলক্ষে দুই দিনব্যাপী নানা কর্মসুচীর আয়োজন করা হয়েছে।

জন্মাষ্টমী উপলক্ষে বৃহস্পতিবার (১৮ আগষ্ট ) সকাল বান্দরবান জন্মাষ্টমী উৎসব উদযাপন পরিষদের আয়োজেন বান্দরবান রাজার মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন করে ও মঙ্গল প্রদীপ প্রজ্জলন করে অনুষ্ঠানের শুভ সুচনা করেন চট্টগ্রামের তুলসীধামের মোহন্ত শ্রীমৎ স্বামী সুদর্শনানন্দ পুরী মহারাজ।

এসময় বাঙ্গালহালিয়া জ্যোতিশ্বর বেদান্ত মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী অভেদানন্দ ব্রহ্মচারী মহারাজ, বান্দরবান কেন্দ্রীয় দূর্গা মন্দিরের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, বান্দরবান জন্মাষ্টমী উৎসব উদযাপন পরিষদের সভাপতি সুজন চৌধুরী সনজয়সহ সনাতনী সম্প্রদায়ের ভক্তবৃন্দরা উপস্থিত ছিলেন।

বিকালে অনুষ্ঠিত হবে ধর্মসভা, মহানামযজ্ঞের শুভ অধিবাস এবং ১৯ আগষ্ট সকালে জন্মাষ্টমী উপলক্ষে মহা শোভাযাত্রা, ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে পূজা।

নানা ধর্মীয় আনুষ্টানিকতা ২০ আগষ্ট ভোর মহানামযজ্ঞের পূর্ণাহুতি, নগর পরিক্রমার মধ্য দিয়ে বান্দরবানে শেষ হবে দুইনদিনব্যাপী এই বর্ণাঢ্য আয়োজনের।