বান্দরবানে মাঠ পর্যায়ে কলসেন্টার ৩৩৩-এর প্রচারণার লক্ষ্যে সংবাদ সম্মেলন

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও জনগণের দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্যে মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ইউএসএইড এবং ইউএনডিপি-এর সহায়তায় পরিচালিত ‘এটুআই’ কর্তৃক কলসেন্টার ‘৩৩৩’ চালু করা হয়েছে। এই উন্নয়নমূলক উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে এটুআই সারা দেশের জেলা প্রশাসনকে সম্পৃক্ত করেছে।

যার অংশ হিসেবে বান্দরবানেও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যেবুধবার সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের হলরুমে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

উক্ত সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শামীম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন বান্দরবান প্রেসক্লাবে সভাপতি মোঃ মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মোঃ মিনারুল হক, দৈনিক জনতা পত্রিকার জেলা প্রতিনিধি এম এ হাকিম চৌধুরী, সিনিয়র সাংবাদিক ফরিদুল আলম সুমন, মাছরাঙ্গা টিভির জেলা প্রতিনিধি কৌশিক দাশগুপ্তসহ প্রমুখ।

এসময় সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জানান যে, বর্তমানে দেশে বসবাসরত নাগরিকগণ ৩৩৩ ও প্রবাসী নাগরিকগণ ০৯৬৬৬৭৮৯৩৩৩ নম্বরে কল করে সরকারী সেবা পাওয়ার পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারী কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য, পর্যটক আকর্ষণের স্থানসমূহ, বিভিন্ন জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্য, ইসলামিক মাসআলা-মাসায়েল, ই-টিন সংক্রান্ত তথ্য ও সেবা, আবহাওয়ার তথ্য, নিরাপদ অভিবাসন তথ্য ও অভিবাসনে প্রতারণার স্বীকার হলে অভিযোগ জানাতে পারছেন।

তথ্য জানার পাশাপাশি বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকারে নাগরিকগণ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করতে পারছেন। বর্তমানে বিভিন্ন মন্ত্রণালয়/অধিদপ্তরের নাগরিক সেবার তথ্য প্রদান ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কার্যক্রম ৩৩৩ এর মাধ্যমে বাস্তবায়নের কার্যক্রমও চলছে।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল, ২০১৮ তারিখে এই কলসেন্টারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মাননীয় উপদেষ্টা জনাব সজীব আহমেদ ওয়াজেদ।