বান্দরবানে অঞ্জলি প্রদানের মধ্যদিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

বান্দরবানে সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গোৎসব বিজয়ী দশমীর অঞ্জলি প্রদানের মধ্য দিয়ে সমাপ্তি হয়েছে। মঙ্গলবার (০৮ অক্টোবর ) সকালে বান্দরবানের বিভিন্ন পুজা মন্ডপে শুরু হয় পূজা অর্চনা।

এসময় বিজয়া দশমীর পূজা শেষে অঞ্জলি প্রদান করে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। শহরের রাজার মাঠের সার্বজনীন কেন্দ্রীয় পূজা মন্ডপসহ জেলার ৭টি উপজেলার পূজা মন্ডপে মন্ডপে ভীড় জমায় ভক্তরা। মোমবাতি, ধুপ প্রজ্জলন, মায়ের কাছে প্রার্থনা ও পূজার আনুষ্টানিকতা শেষে সকলে অঞ্জলি গ্রহণের মধ্য দিয়ে দশমীর সকল কর্মকান্ড শেষ করে। সকালে শহরের রাজার মাঠে কেন্দ্রীয় পূজা মন্ডপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অঞ্জলি গ্রহন ও শুভেচ্ছা বিনিময় করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, বান্দরবান কেন্দ্রীয় শারদীয় দুর্গোৎসব উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সৌরভ দাশ শেখরসহ সনাতনী নেতৃবৃন্ধরা।

শুভেচ্ছা বিনিময়কালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, ধর্ম যার যার উৎসব সবার। আগামীতেও বান্দরবানে বসবাসরত সকল সম্প্রদায়ের সকল উৎসবে আমরা সকলে মিলিত হব এবং একসাথে কাজ করে উৎসবকে আরো জাঁকজমক করে তুলবো। পরে সকল ধর্মীয় আচার অনুষ্টান শেষে সন্ধ্যায় সাঙ্গু নদীর উজানী পাড়াস্থ ঘাটে প্রতিমা বির্সজন দেয়া হবে।