বাণিজ্যমন্ত্রীকে অপসারণের দাবি কমিউনিস্ট পার্টির

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বাণিজ্যমন্ত্রীর অপসারণ ও ভোজ্যতেলসহ সব ধরনের পণ্যের দাম কমানোর দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)।

বুধবার (১১ মে) সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটি এই কর্মসূচি পালন করে।

এতে সভাপতিত্ব করেন পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডা. এম এ সামাদ। তিনি বলেন, বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ এই বাণিজ্যমন্ত্রীর দ্রুত অপসারণ চাই। সরকার নিজেই সিন্ডিকেট ব্যবসায়ীদের ও লুটপাটকারীদের কাছে আত্মসমর্পণ করেছে বা আঁতাত করেছে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, অবিলম্বে সব সিন্ডিকেট ব্যবসায়ী ও লুটপাটকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনুন। ভোজ্যতেলের দাম অযাচিতভাবে যে ৩৮ টাকা বাড়ানো হয়েছে, তা প্রত্যাহার করতে হবে।

তিনি বলেন, সব পণ্যই আজ জনগণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। অবিলম্বে পণ্যের দাম কমাতে হবে। এই অবস্থার সৃষ্টি হয়েছে সরকার ও তার দলের লুটপাটের কারণে।

এছাড়াও সর্বজনীন রেশনিং পদ্ধতি চালু করার জন্য সামাদ সরকারের কাছে জোর দাবি জানান। তিনি আরও বলেন, সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে। তাই জনগণের ওপর নির্যাতন লুটপাট বাড়িয়ে দিয়েছে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা আল খালিদ, মার্কসবাদী কৃষক মঞ্চের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড তালিবুল ইসলাম, কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা বিজ্ঞানী কমরেড সামছুল হক সরকার, কেন্দ্রীয় সদস্য কমরেড জাহিদ আনসারী, নারীনেত্রী কমরেড নীপা, পার্টির ঢাকা মহানগর উত্তরের সভাপতি কমরেড তারিকুল ইসলাম বিডি, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কমরেড আলাউদ্দিন, গণতান্ত্রিক নারী মঞ্চের নেত্রী কমরেড মিলি প্রমুখ।