বাংলাদেশ ভারত জেসিসি বৈঠক স্থগিত

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: হঠাৎ করেই স্থগিত করা হলো বাংলাদেশ-ভারত যৌথ পরামর্শক কমিশনের (জেসিসি) বৈঠক। আগামী সোমবার (৩০ মে) দিল্লিতে এই বৈঠকটি হওয়ার কথা ছিল। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ শনিবার থেকে শুরু হওয়া দুই দিনের নদী সম্মেলনে অংশ নিতে বর্তমানে ভারতে আসামে রয়েছেন। সেখান থেকেই তার দিল্লি যাওয়ার কথা ছিল।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দলও জেসিসি বৈঠকে অংশ নিতে সম্পূর্ণ প্রস্তুত ছিল। তারা ভারতের উদ্দেশে বিমানে চড়ার আগেই জানতে পারে বৈঠকটি বাতিল হওয়ার কথা। স্থগিত হওয়া বৈঠকটি পরবর্তীতে উভয় দেশের কর্মকর্তাদের সুবিধাজনক সময়ে অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।

জেসিসি বৈঠক স্থগিত হওয়ার ঘোষণাটি দিয়েছেন বর্তমানে ভারতের আসামে অবস্থানরত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, ‘নদী সম্মেলনের সাইড লাইনে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে আমার দীর্ঘ বৈঠক হয়েছে।’

আব্দুল মোমেন বলেন, দ্বিপক্ষীয় বৈঠকে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। তাই দুই দিনের ব্যবধানে দিল্লিতে আবার আরেকটি বৈঠকের (জেসিসি) আপাতত কোনো প্রয়োজন নেই। স্থগিত হওয়া বৈঠকটি পরবর্তীতে সুবিধাজনক কোনো এক সময় অনুষ্ঠিত হবে।