বাংলাদেশে পড়লো মিয়ানমারের যুদ্ধ বিমানের ২ গোলা

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা এসে বাংলাদেশের অভ্যন্তরে পড়েছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম এলাকায় গোলা দুটি পড়ে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয়রা জানান, সকাল সাড়ে ৯টায় মিয়ানমার সেনাবাহিনীর বেশ কয়েকটি হেলিকপ্টার থেকে সেখানে গোলাবার্ষণ করা হয়। এছাড়া সীমান্ত এলাকায়ও হেলিকপ্টার থেকে গোলাবর্ষণ করা হয়। বেশ কিছুদিন থেকে সীমান্তে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী আরাকান আর্মির সঙ্গে সেখানকার সেনাবাহিনী ও সীমান্তরক্ষী বাহিনী বিজিপির মধ্যে ব্যাপক সংঘর্ষ চলছে। সীমান্তে গোলা এসে পড়ায় পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে কড়া প্রতিবাদ জানানো হয়েছিল। কিন্তু এরপরও সীমান্ত এলাকায় নোম্যান্স ল্যান্ডে গোলাবর্ষণ বন্ধ করেনি মিয়ানমারের সেনাবাহিনী। এদিকে একের পর এক গোলা এসে পড়ায় সীমান্তে বসবাসকারী লোকজনদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

সীমান্তে গোলাবর্ষণের কথা স্বীকার করে বান্দরবানের পুলিশ সুপার তারিকুল ইসলাম জানিয়েছেন, সীমান্তে বসবাসকারীদের সতর্ক অবস্থায় থাকতে পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে।

এদিকে, ঘটনার পর সীমান্তে নিরাপত্তা জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। একইসঙ্গে সীমান্তের গুরুত্বপূর্ণ এলাকায় টহল বাড়িয়েছে তারা।