বাংলাদেশের অগ্রযাত্রা সৌদি আরবের জন্য অত্যন্ত আনন্দের বলে জানিয়েছেন সৌদি আরবের যোগাযোগ মন্ত্রী

বাংলাদেশের নৌ পরিবহন খাতে পারস্পরিক সহায়তা ও বিনিয়োগ বিষয়ে নৌ প্রতিমন্ত্রীর সাথে সৌদি যোগাযোগ মন্ত্রীর বৈঠক।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সৌদি আরব প্রতিনিধি: বাংলাদেশের নৌ পরিবহন খাতে পারস্পরিক সহায়তা ও বিনিয়োগ বিষয়ে নৌ প্রতিমন্ত্রীর সাথে সৌদি যোগাযোগ মন্ত্রীর বৈঠক।

বাংলাদেশের উন্নয়নসহ যেকোন অগ্রযাত্রা, সৌদি আরবের জন্য অত্যন্ত আনন্দের বলে জানিয়েছেন সৌদি আরবের যোগাযোগ ও লজিস্টিকস সেবা বিষয়ক মন্ত্রী প্রকৌশলী সালেহ নাসের এ আল-জাসের। তিনি গতকাল সৌদি আরব সফররত বাংলাদেশের নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, এমপি এর সাথে দ্বিপাক্ষিক বৈঠকে একথা বলেন। বাংলাদেশের নৌপরিবহন খাতে পারস্পরিক সহায়তা এবং সৌদি আরব হতে বাংলাদেশে এ খাতে বিনিয়োগ বিষয়ক বৈঠক গতকাল রিয়াদে সৌদি যোগাযোগ মন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান, সৌদি  আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার), সৌদি আরবের যোগাযোগ ও লজিস্টিকস সেবা বিষয়ক মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী ডঃ মনসুর আল-তুর্কি, সৌদি বন্দর কতৃপক্ষের প্রেসিডেন্ট ওমর হারিরি, সৌদি পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের বকর আল-মুহামনা, রেড সি গেটওয়ের টার্মিনাল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আমের এ. আলি রেজাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দূতাবাসের মিশন উপ-প্রধান মোঃ আবুল হাসান মৃধা এবং ইকনমিক কাউন্সেলর মুর্তুজা জুলকার নাঈন নোমান বৈঠকে উপস্থিত ছিলেন।

সৌদি যোগাযোগ মন্ত্রী দুদেশের মধ্যে প্রায় পাঁচ দশক ধরে বিরাজমান অত্যন্ত উষ্ণ সম্পর্কের উল্লেখ করে বলেন, এ সম্পর্ককে অনন্য মাত্রায় নিয়ে যাওয়ার অন্যতম মাধ্যম হল দু দেশের মধ্যে যোগাযোগসহ বিভিন্ন খাতে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধি ও বিনিয়োগ। তিনি সৌদি আরবের ভিশন ২০৩০ এর আওতায় যোগাযোগ খাতে গৃহীত কৌশল পত্রের উল্লেখ করে বাংলাদেশকে এর কার্যকর অংশীদার হওয়ার আহবান জানান। এছাড়া বাংলাদেশের নৌপরিবহন খাতে সৌদি বিনিয়োগ প্রস্তাবসমুহ দ্রুত প্রক্রিয়াকরণের জন্য প্রতিমন্ত্রীকে অনুরোধ জানান। মন্ত্রী বাংলাদেশের বিভিন্ন খাতে একাধিক সৌদি প্রতিষ্ঠানের বিনিয়োগের আগ্রহের কথাও উল্লেখ করেন।