বন্যার্তদের জন্য ২৬ হাজার প্যাকেট খাবার ও অর্থ বরাদ্দ

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: সিলেটসহ বিভিন্ন এলাকায় বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে মানবিক সহায়তা হিসেবে বিতরণের লক্ষ্যে ২৬ হাজার প্যাকেট শুকনো খাবার ও অন্যান্য খাদ্যপণ্য বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতিটি প্যাকেটে চাল, ডাল, তেল, লবণ ও চিনিসহ যেসব খাদ্যসামগ্রী আছে, তাতে পাঁচ সদস্যের একটি পরিবারের এক সপ্তাহ চলবে বলে আশা হচ্ছে। একই সঙ্গে নগদ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

শুক্রবার (১৭ জুন) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট জেলার অনুকূলে ২০০ মেট্রিক টন চাল, ৩০ লাখ নগদ টাকা এবং ৮ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে। সুনামগঞ্জ জেলার জন্য নগদ ৩০ লাখ টাকা এবং ৮ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ করা হয়েছে। নেত্রকোনা জেলার জন্য ১০০ মেট্রিক টন চাল, নগদ ১০ লাখ টাকা এবং ৩ হাজার শুকনো ও অন্যান্য খাবার প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে। কুড়িগ্রাম জেলার জন্য নগদ ১০ লাখ টাকা এবং ১ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে। রংপুর জেলার জন্য ৩ হাজার এবং নীলফামারী জেলার জন্য ৩ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে।

বরাদ্দকৃত ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ শুধু বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে বিতরণ করতে হবে।