বনায়নে জাতীয় পুরুস্কার লাভ করেন বাকঁখালী রেন্জ!

ছবি:সিপ্লাসটিভি.নিউজ
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

হাবিবুর রহমান সোহেল,রামু: ‘ঝ’ ক্যাাটাগরিতে বৃক্ষরোপনে প্রধানমন্ত্রীর জাতীয় পুরষ্কার ২০১৯ পেয়েছে কক্সবাজার উত্তর বন বিভাগ ( বাঘখালী রেঞ্জের কচ্ছপিয়া বিট)।

রবিবার (২৪জুলাই) ঢাকা আগারগাওয়ের বন ভবনের হৈমন্তিকা মিলনায়তনে বন অধিদপ্তরের আয়োজিত জাতীয় বৃক্ষমেলা ২০২২ সমাপনি অনুষ্ঠানে বন বিভাগের প্রধান বন সংরক্ষক মো: আমির হোসেন সরকার সভাপতিত্বে প্রধান অতিথি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিনের হাত থেকে এই সম্মাননা গ্রহণ করেন কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার ও বাঘখালী রেঞ্জ কর্মকর্তা মোঃ সওরয়ার জাহান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয় উপমন্ত্রী বেগম হাবিবুর নাহার এম পি, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের সচিব ড.ফারহিনা আহমেদ

কক্সবাজার উত্তর বনবিভাগ সুত্রে জানা গেছে, কক্সবাজার উত্তর বন বিভাগের অধিনে বাঘখালীর রেঞ্জের কচ্ছপিয়া বিটে বিভিন্ন প্রজাতির ২৫ হেক্টর সরকারী পর্যায়ের বনায়ন সুন্দর হওয়ার কারনে বৃক্ষরোপনে প্রধানমন্ত্রীর জাতীয় পুরষ্কার ২০১৯ এর ‘ঝ’ ক্যাাটাগরিতে ৩য় স্থান লাভ করে কক্সবাজার উত্তর বন বিভাগ ( বাঘখালী রেঞ্জ, কচ্ছপিয়া বিট) ।আর সেই সম্মাননা গ্রহণ করা হয়।

বাঘখালী রেঞ্জ কর্মকর্তা মোঃ সরওয়ার জাহান জানান, আমার রেঞ্জের কচ্ছপিয়া বিটে বিভিন্ন প্রজাতির ২৫ হেক্টর বনায়ন বেশ সুন্দর হয়েছে। কক্সবাজার উত্তর বন বিভাগ তা সিলেক্ট করে জাতীয় পুরস্কারের জন্য আবেদন করা হলে তা সিলেক্ট হয় এবং এই বাগানটি জাতীয় পুরস্কারের জন্য তালিকাভুক্ত হয় ।

রবিবার(২৪ জুলাই) সকালে কক্সবাজার বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তাসহ আমি এই পুরস্কার গ্রহণ করি ।

কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন র্কমকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার জানান, আমার বিভাগে সব গুলো বাগান বেশ সুন্দর হয়েছে ।তার মধ্যে কচ্ছপিয়া বিটের একটি বাগান জাতীয় পুরস্কারের জন্য সিলেক্ট হয়েছি।বন অধিদপ্তরের আয়োজনে পুরস্কার ও সনদ গ্রহণ করেছি। আমি মনে করি সরকারের এমন উদ্যোগ আমাদের বন বিভাগের সকলকে বনায়নে আরো উৎসাহী করে তুলবে এবং আমার বিভাগের কর্মরত কর্মকর্তারা কাজে আরো এগিয়ে যাবে।