ফেলে যাওয়া জুতার মধ্যে মিলল কোটি টাকার স্বর্ণের বার

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: চুয়াডাঙ্গার দর্শনায় জুতার ভেতর থেকে ১ কোটি আট লাখ টাকা মূল্যের ১৩টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে দর্শনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে দর্শনা সীমান্তের বুইচেতলা নামক স্থান থেকে এসব বার উদ্ধার করা হয়।

স্বর্ণের বার বহনকারী ব্যক্তি পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে একটি মোটরসাইকেল ও তার ফেলে যাওয়া জুতা উদ্ধার করেছে বিজিবি। মোটরসাইকেল ও জুতা ফেলে পালিয়ে যাওয়া ব্যক্তি দামুড়হুদা উপজেলার কুড়ালগাছি ইউনিয়ানের ফুলবাড়ি গ্রামের আজমল হোসেনের ছেলে মিকাইল হোসেন বলে জানা গেছে।

চুয়াডাঙ্গা ৬ বিজিরি পরিচালক শাহ মো. ইশতিয়াক এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, দর্শনা ফুলবাড়ি বিওপির নায়েব সুবেদার দুলাল হকের নেতৃত্বেব বিজিবির দুটি দল সীমান্তের ৮৪/১১৩-টি পিলারের কাছে বাংলাদেশের অভ্যন্তরে বুইচেতলা নামক স্থানে অবস্থান নেয়। এ সময় মোটরসাইকেল নিয়ে এক ব্যক্তি ফুলবাড়ি সীমান্তের দিকে যাচ্ছিল। মোটরসাইকেল আরোহী বিজিবির সদস্যদের দেখে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে তার ফেলে যাওয়া জুতা ও মোটরসাইকেল উদ্ধার করে বিজিবি সদস্যরা।

তিনি আরও বলেন, মোটরসাইকেল তল্লাশি করে কিছু পাওয়া যায়নি। পরে জুতার ভেতর থেকে অভিনব কায়দায় লুকিয়ে রাখা অবস্থায় কালোটেপ দিয়ে মোড়ানো ৪টি প্যাকেট থেকে ১৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। স্বর্ণের বারের আনুমানিক ওজন ১ কেজি ৫১৫ গ্রাম। যার বাজার মূল্য ১ কোটি ৮ লাখ টাকা। এ ঘটনায় দর্শনা থানায় একটি মামলা রুজু করা হয়েছে। জব্দকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা রাখা হবে।