ফরিদপুরে বিএনপির গণসমাবেশ শুরু

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে। শহর থেকে ছয় কিলোমিটার দূরে কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে চলছে এ গণসমাবেশ। বিএনপির অন্যান্য বিভাগীয় শহরের গণসমাবেশের মতো ফরিদপুরের মঞ্চেও ফাঁকা রাখা হয়েছে দুটি চেয়ার।

এ নিয়ে কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল গণমাধ্যমকে বলেন, মঞ্চের মাঝের দুটি চেয়ার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য খালি রাখা হয়েছে।

শনিবার (১২ নভেম্বর) দুপুর ১২টার দিকে ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ এফ এম কাইয়ুম জঙ্গির সভাপতিত্বে এ গণসমাবেশ শুরু হয়।

পবিত্র কোরআন তেলাওয়াত শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। সেইসঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ প্রয়াত এবং বিভিন্ন আন্দোলন-সংগ্রামে নিহত নেতাকর্মীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত করা হয়। এর পর বক্তব্য শুরু করেন স্থানীয় নেতারা।

 

শুরুর দিকে বক্তব্য রাখেন কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ফরিদপুর জেলা বিএনপির সদস্য সচিব এ.কে.এম কিবরিয়া স্বপন, মহিলা দলের সহ-সভাপতি ইয়াসমিন আরা হক, যুবদলের সাবেক সহ-সভাপতি মাহবুবুল হাসান ভুইয়া পিংকু, জেলা মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক বিলকিস ইসলাম, কােতয়ালী থানা বিএনপির সভাপতি রউফউনবী, মহানগর যুবদলের সভাপতি বেনজির আহমদ তাবরীজ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

অসহনীয় দ্রব্যমূল্য, লাগাতার লোডশেডিং, দুর্নীতি-দুঃশাসন, লুটপাট, মামলা-হামলা, গুম, হত্যা, জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা ও দেশনেত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ফরিদপুরের কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে বিভাগীয় গণসমাবেশে বিভিন্ন জেলা-উপজেলা থেকে আসা নেতাকর্মীরা জড়ো হয়েছেন।