প্রস্তুত মঞ্চ, ৩ দিনের সাংস্কৃতিক অনুষ্ঠান মাতাবেন যারা

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট এলাকায় ২৭ হাজার স্কয়ার ফিটের সাংস্কৃতিক অনুষ্ঠানস্থল নির্মাণ কাজ শেষ হয়েছে। শুক্রবার (২৪ জুন) সন্ধ্যায় এই স্থানে আলোকসজ্জা এবং সাউন্ড সিস্টেমের কাজ শেষ হয়েছে। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ২৫, ২৬ ও ২৭ জুন এখানে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে ও মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সার্বিক সহযোগিতায় উক্ত অনুষ্ঠানের জন্য ইতোমধ্যে ২৭ হাজার ‌স্কয়ার ফিটের মঞ্চ তৈরির কাজ সম্পন্ন হয়েছে।

আগামীকাল (২৫ জুন) থেকে ২৭ জুন পর্যন্ত তিন দিনব্যাপী এখানে বণার্ঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। এই অনুষ্ঠানে দেশবরেণ্য শিল্পীরা অংশগ্রহণ করবেন বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

সরেজমিনে আজ (শুক্রবার) বিকেলে শিমুলিয়া ৩ নং ঘাটের কাছে পার্কিং ইয়ার্ডে গিয়ে দেখা যায় মাঠের মধ্যে ইতোমধ্যে তৈরি করা হয়েছে বিশাল সাংস্কৃতিক অনুষ্ঠানস্থল। মঞ্চের কাজ শেষ পর্যায়ে, চলছে আলোকসজ্জা এবং সাউন্ড সিস্টেমের কাজ। ওই স্থানে কাজ করা কর্মচারী-কর্মকর্তারা জানালেন পদ্মাপারে সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য যে মঞ্চটি তৈরি করা হয়েছে তা দেশ সেরা। দেশ বরেণ্য শিল্পীরা এই সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

 

জেলা প্রশাসন মুন্সীগঞ্জ সূত্রে জানা গেছে ২৫ থেকে ২৭ জুন বিকেল ৪টা হতে রাত সাড়ে ৯টা পর্যন্ত ৩ দিনব্যাপী এখানে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেশ বরেণ্য শিল্পী মিলা, নিশিতা বড়ুয়া, বিজয়, মামুন, হাসান কার্নীয়া, প্রীতম, কনা, অনন্ত, বর্ষা, বাঁধন, ফেরদৌস, পূর্ণিমা ও মমতাজ এমপি।

এখানে ব্যান্ড শিল্পীর মধ্যে ব্যান্ড লালন, ওয়ারফেজ, ওল্ড স্কুল, শিরোনামহীন, স্পন্দন রনি, পাভেল, আরমান, দেবাশীষ, মৌসুমী মৌ এবং তৌহিদা শ্রাবন্ন্য গান পরিবেশন করবেন।

অনুষ্ঠানস্থল তৈরিকারী ফাইবার কমিউনেকেশনের আপরেশন হেড এমএসআশরাফ বলেন,‌ আমরা এখানে চার দিন ধরে কাজ করছি। এখানে কাজের মূল উদ্দেশ্য হচ্ছে পদ্মা সেতুর উদ্বোধন। এখানে কালচারাল একটা ইভেন্ট হবে তিন দিন- ২৫, ২৬ ও ২৭ জুন। কাজ শেষ পর্যায়ে। আজ বিকেলের মধ্যে আমরা কাজটি শেষ করে কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করব।

ফাইবার কমিউনেকেশনের স্বত্ত্বাধিকারী রাজিব ডিজি রেকর্স বলেন, বাংলাদেশের মধ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানের আগে যে ধরনের অ্যারেজমেন্ট হয়েছে তার মধ্যে এটা অন্যতম। খুব বড় একটি কাজ হচ্ছে, সেতু উদ্বোধনকে ঘিরে এখানে একটি উৎসব হবে। পদ্মা সেতু নিয়ে সারা বিশ্ব এবং আমরা খুব উচ্ছ্বসিত।

এখানে ৩ হাজার চেয়ার থাকবে। এ ছাড়া ভিআইপিদের জন্য আরও আড়াইশো সিটের ব্যবস্থা থাকবে। সর্ব সাফল্যে সাড়ে তিন হাজারের মতো আসনের ব্যবস্থা করা হয়েছে। এই স্থানটা ৩০০ ফুট লম্বা এবং ৯০ ফুট চওড়া।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসূল বলেন, পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে এখানে ৭ দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান হওয়ার কথা ছিল। কিন্তু বন্যা পরিস্থিতির কারণে এখন তিন দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। উদ্বোধনকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।