প্রস্তুতি ম্যাচে শূন্য রানে ফিরলেন জয়, ইনিংস মেরামতের চেষ্টায় তামিম-শান্ত

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ২০১৮ সালের পর আবার ওয়েস্ট ইন্ডিজ সফরে গেছে বাংলাদেশ। যেখানে ২ টেস্টের সঙ্গে সমান ৩টি করে টি-টোয়েন্টি আর ওয়ানডে সিরিজ খেলবে সফরকারীরা। সাদা পোশাকের ফরম্যাট দিয়ে ১৬ জুন মাঠে গড়াবে দুই দলের লড়াই।

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: টেস্ট সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের সেই প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।

নতুন করে টেস্ট দলের অধিনায়কত্ব পাওয়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এই ম্যাচে খেলছেন না। তার অনুপস্থিতিতে অধিনায়কত্ব করছেন সহ-অধিনায়ক লিটন দাস।

অ্যান্টিগার কুলরিজ ক্রিকেট গ্রাউন্ডে শুরুটা অবশ্য একদমই ভালো হয়নি। দলীয় ২ রানের মাথায় ইনিংসের দ্বিতীয় ওভারেই শূন্য রানে সাজঘরের পথ ধরেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়। লুইসের বলে ইমল্যাচকে ক্যাচ দিয়েছেন তিনি।

শুরুতেই ধাক্কা খাওয়ার পর ইনিংস মেরামতের চেষ্টা করছেন অভিজ্ঞ তামিম ইকবাল আর নাজমুল হোসেন শান্ত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৪৭ রান। তামিম ২৫ আর শান্ত ২০ রানে অপরাজিত আছেন।

আগামী ১৬ জুন (বৃহস্পতিবার) অ্যান্টিগারই নর্থ সাউন্ডে স্যার ভিভ রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

বাংলাদেশ দল
তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, ইবাদত হোসেন, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।