প্রত্যেকটা গুলির হিসাব নেয়া হবে: মান্না

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই সরকার খুনি সরকার। তারা জনগণের যৌক্তিক আন্দোলনে নির্বিচারে গুলি চালিয়ে মানুষ হত্যা করে।

তিনি বলেন, প্রত্যেকটা গুলির হিসাব নেয়া হবে, প্রত্যেকটা লাশের হিসাব নেয়া হবে। সময় ফুরিয়ে আসছে। পালানোর কোন পথ নেই। সব হিসাব চুকানো হবে।

বুধবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় গুলিবিদ্ধ জেলা ছাত্রদলের সভাপতি মো. নুরে আলমের মৃত্যুর ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এ বিবৃতি দেন।

মান্না বলেন, ফ্যাসিবাদী সরকার নিজেদের ক্ষমতা কুক্ষিগত করতে এই ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। স্বেচ্ছাসেবক দলের নেতার পর ভোলা জেলা ছাত্রদলের সভাপতি মারা গেলেন এই নিষ্ঠুর সরকারের হাতে। অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে তারা দানবে পরিণত হয়েছে। একদিকে তারা বিরোধী দলকে চা খাওয়ানোর কথা বলছেন, অন্যদিকে তারা গুলি করে মানুষ মারছে।

তিনি আরও বলেন, এই খুনি সরকারের এক মুহুর্ত ক্ষমতায় থাকার অধিকার নেই। হত্যার দায় স্বীকার করে এই মুহুর্তে পদত্যাগ করুন। অন্যথায় জনগণ আপনাদের টেনে হিঁচড়ে নামাবে। সেদিন জনতার আদালতে আপনাদের বিচার হবে। এই দেশের জনগণ ইনসাফ আদায় করে ছাড়বে।

বিএনপি এবং তাদের সকল সহযোগী সংগঠন সহ অন্যান্য সকল বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলার আহবান জানিয়ে তিনি বলেন, কালক্ষেপণের কোনো সুযোগ নেই। ভোট ডাকাত অবৈধ সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার এখনই সময়। এই সরকারের হাতে দেশের মানুষের জীবন নিরাপদ নয়, দেশ নিরাপদ নয়। দেশকে এই অমানুষদের হাত থেকে বাঁচাতে হবে।