পেকুয়ায় ৫ মণ মা ইলিশ জব্দ, ব্যবসায়ীকে জরিমানা

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

কক্সবাজারের পেকুয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরা ও বিক্রির অপরাধে অভিযান চালিয়ে ৫ মণ মা ইলিশ জব্দ ও ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত ।

বুধবার ৯ অক্টোবর সকাল ৯ টার দিকে পেকুয়া উপজেলা মৎস্য কর্মকর্তা বেনজির আহমদ পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরীর বাজারে অভিযান চালিয়ে এই ৫ মণ মা ইলিশ জব্দ করে। সকাল সাড়ে ১০ টায় পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার সাঈকা সাহাদত তার কার্যালয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে মাছ ব্যবসায়ী মুহাম্মদ আলী হোসেনকে৫ হাজার টাকা অর্থদন্ড ও তার ৫মণ ইলিশ মাছ জব্দ করেন। জব্দকৃত ২শ’ কেজি ইলিশ ইউএনও সাঈকা সাহাদাতের নির্দেশে পেকুয়া উপজেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে ।

উল্লেখ্য যে , সরকার সারাদেশে ৯ অক্টোবর বুধবার থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিন সাগরে মাছ ধরা, বাজারজাত, পরিবহন, বিক্রি নিষিদ্ধ করেছে। উপজেলা মৎস্য কর্মকর্তা বেনজির বলেন, আমরা খবর পেয়ে তাৎক্ষনিক পেকুয়া বাজারে গিয়ে দেখি এসব মাছ বিক্রির উদ্দেশ্যে রাখা ছিল আমরা সাথে সাথে তা জব্দ করি। পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার সাঈকা সাহাদাত বলেন, সরকারি আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।