পার্বত্য চুক্তির সাংঘর্ষিক ও বৈষম্যমূলক ধারাগুলো সংশোধনের দাবীতে রাঙামাটিতে মানববন্ধন

পার্বত্য চুক্তিতেই এমন কিছু ধারা সংযোজিত হয়েছে যা বাংলাদেশের সংবিধান ও প্রচলিত বহু আইনের সাথে সাংঘর্ষিক।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙামাটি প্রতিনিধি: পার্বত্য চুক্তিতেই এমন কিছু ধারা সংযোজিত হয়েছে যা বাংলাদেশের সংবিধান ও প্রচলিত বহু আইনের সাথে সাংঘর্ষিক। একই সাথে তা বৈষম্যমূলক ও সাম্প্রদায়িক।

তাই পার্বত্য চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নের জন্য ২৬টি জাতীয় আইন এবং পার্বত্য চট্টগ্রাম সম্পর্কিত সুনির্দিষ্ট ১২ টি আইনসহ মোট ৩৮ টি আইন সংশোধন করা প্রয়োজন।

পার্বত্য চট্টগ্রাম শান্তি  চুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে বৃহস্পতিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ ও মহিলা পরিষদের রাঙামাটি জেলা কমিটির  আয়োজিত  মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

মানববন্ধনে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সভাপতি মোঃ হাবীব আজম এর সভাপতিত্বে  এতে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের রাঙামাটি জেলা সহ-সভাপতি কাজী মোঃ জালোয়া, যুগ্ন সম্পাদক আমীর মোঃ সাবের, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিকী, প্রচার সম্পাদক হুমায়ুন  কবির , মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোরশেদা বেগম, ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ মামুনসহ নেতাকর্মীরা।