পাকিস্তানের হয়ে খেলছে মেয়ে, আম্পায়ারিংয়ে মা

পাকিস্তানের হয়ে খেলছে মেয়ে, আম্পারিংয়ে মা।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ইতিহাসে এবারই প্রথম নারী এশিয়া কাপে পুরো একটা আসর পরিচালিত হচ্ছে নারী আম্পায়ার দ্বারা। আর এবারের এশিয়া কাপে নারী আম্পায়ারিংয়ে অভিষেক হল পাকিস্তানি সালিমা ইমতিয়াজের। তবে মজার বিষয় হচ্ছে, সালিমা পাকিস্তান নারী দলের অলরাউন্ডার কাইনাত ইমতিয়াজের মা। সিলেটে চলমান নারী এশিয়া কাপের স্কোয়াডে আছেন তিনিও।

শনিবার এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় ভারত ও শ্রীলঙ্কা। এই ম্যাচে মূল আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছেন সালিমা। নিজের মায়ের এমন সাফল্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানাতে ভোলেননি মেয়ে কাইনাত।

মা সালিমা ইমতিয়াজকে অভিনন্দন জানিয়ে কাইনাত লিখেছেন, ‘আমার মাকে ২০২২ নারী এশিয়া কাপের আম্পায়ার হিসেবে দেখে খুবই আনন্দিত ও গর্বিত। তার সাফল্যে আমার আনন্দের শেষ নেই। খুবই অনুপ্রেরণাদায়ী একজন মানুষ আমার মা। সবসময় পাকিস্তানের প্রতিনিধিত্ব করা তার স্বপ্ন ছিল। সেই স্বপ্ন নিয়ে আমিও এগিয়ে চলেছি। এবং আজ, অবমেষে, দীর্ঘ অপেক্ষার পর তিনি পাকিস্তানকে প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন। আমরা একসঙ্গে পাকিস্তানকে প্রতিনিধিত্ব করতে যাচ্ছি। খুবই উত্তেজিত, আলহামদুলিল্লাহ।’

বাবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি লিখেছেন, ‘অনেক অনেক অভিনন্দন বাবাকে, যিনি আমাদের প্রতিটি পদক্ষেপে সমর্থন দিয়ে গেছেন। আমাদের উৎসাহিত করেছেন, কখনও দমে যেতে দেননি, আমাদের আরও মনোযোগী করেছেন এবং সেরা সমালোচক হয়েছেন।’

অবশ্য মা সালিমা ইমতিয়াজ এরই মধ্যে এশিয়া কাপে মাঠে নামলেও, পাকিস্তানের প্রথম ম্যাচের একাদশে জায়গা হয়নি ডানহাতি পেসার কাইনাতের। রোববার মালয়েশিয়ার বিপক্ষে ৯ উইকেটের জয়ে এশিয়া কাপ শুরু করেছে পাকিস্তান। এই ম্যাচে কাইনাতকে দলে রাখেনি তারা।