পরিবেশ বিপর্যয় রোধে শিক্ষার্থীদের যথেষ্ট ভুমিকা রাখতে হবে: পৌর মেয়র পারভেজ

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাউজান প্রতিনিধি: রাউজান পৌরসভার আলোচনা সভা, র‌্যালী, বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচির মাধ্যমে বিশ্ব পরিবেশ দিবস-২২ অনুষ্ঠিত হয়। রবিবার (৫ জুন) বেলা সাড়ে ১২টায় রাউজান পৌরসভার উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় শিক্ষার্থীদের কাছ থেকে ১শ টাকার পরিবর্তে ৩শ টাকা করে প্রতিবস্তা অপচনশীল আবর্জনা সংগ্রহ করার ঘোষণা দেন অনুষ্ঠানের সভাপতি পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ।

তিনি আরো বলেন ‘রাউজান পৌরসভার পরিবেশ রক্ষায় ইতিমধ্যে এবিএম ফজলে করিম চৌধুরী এমপির নির্দেশে অপচনশীল আবর্জনা সংগ্রহ কার্যক্রম হাতে নিয়ে প্রশংসিত হয়েছে। এসব অপচনশীল এবং পচনশীল আবর্জনাকে প্রক্রিয়াজাত করার কার্যক্রম হাতে নিয়েছি। এতে করে রাউজান পৌরসভা একটি আরো সুন্দর পৌরসভা হিসেবে গড়ে উঠবে। এ কার্যক্রমে শিক্ষার্থীদেরও সহযোগিতা প্রয়োজন।’

আরফানুল ইসলাম আবীরের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন কাউন্সিলর জানে আলম জনি, ইলিয়াছ মাস্টার, রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাহেদুল আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, যুবলীগ নেতা ছাবের হোসেন, আবু ছালেক, গাজী মো. আলমগীর, ভানু দে, নাছির উদ্দিন, তৌহিদুল ইসলাম, জয়নাল আবেদীন।

এছাড়াও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীসহ নানান পেশার লোকজন উপস্থিত ছিলেন। পরে শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ, পৌর প্রাঙ্গণে গাছের চারা রোপন এবং পরিবেশ সচেতনতামূলক প্ল্যাকার্ড ও চারা হাতে শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি রাউজান সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ  করে পুনরায় পৌরসভার ভবন চত্বরে এসে শেষ হয়।