পছন্দের তিন ছেড়ে ব্যাটিংয়ে চারে সাকিব, জানাল বিসিবি

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বাংলাদেশ টি-২০ দলের ব্যাটিং অর্ডারে আবার পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক হাবিবুল বাশার। তিনি জানিয়েছেন, বিশ্বকাপের আগে প্রস্তুতির শেষ সুযোগ নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে ব্যাটিং অর্ডারে চারে দেখা যেতে পারে সাকিবকে।

সাদা বলের ক্রিকেটে দীর্ঘদিন তিনে ব্যাটিং করছেন দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপে তিনে যে দুর্দান্ত ব্যাটিং তিনি দেখিয়েছেন তারপরে ওই ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্নও ওঠেনি। কিন্তু টি-২০ অধিনায়ক হিসেবে দলে ভারসাম্য আনতে পছন্দের জায়গা ছেড়ে দিতে রাজি বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

হাবিবুল বাশার ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম গণমাধ্যমকে বলেছেন, ‘বিষয়টি নিয়ে আমরা এখনও আলাপ করছি। সিপিএলে সে চারে ব্যাটিং করেছে এবং ভালো করেছে। আমি মনে করি, অস্ট্রেলিয়ার উইকেটে সে চারে ভালো মানিয়ে নিতে পারবে। আমরা তার সঙ্গে কথা বলে বুঝেছি তিন কিংবা চারে ব্যাটিং করা নিয়ে তার কোন সমস্যা নেই।’

নিউজিল্যান্ডে শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচ খেলবে বাংলাদেশ। ওই ম্যাচেই ব্যাটিং অর্ডারে পরিবর্তন দেখা যেতে পারে। মেক শিফট ওপেনার সাব্বির রহমানে আস্থা পায়নি টিম ম্যানেজমেন্ট। তার জায়গায় একাদশে ঢুকতে পারেন নাজমুল শান্ত কিংবা সৌম্য সরকার। তবে টিকে যাচ্ছেন মেহেদি মিরাজ। সেক্ষেত্রে লিটন দাস ওপেনিংয়ে ফিরে যেতে পারেন। তাকে তিনেও দেখা যেতে পারে।

পাঁচ, ছয় ও সাত ব্যাটিং অর্ডার সেট জানিয়ে বাশার বলেন, ‘অনেকে মনে করেন, সাকিব তিনের বাইরে ব্যাটিং করতে পারে না। কিন্তু সে এমন মানসিকতা নিয়ে খেলে না। সে যেকোন জায়গায় ব্যাটিং করতে প্রস্তুত। অধিনায়ক হওয়ার পর বিষয়গুলো আরও ভিন্নভাবে দেখছে। দলের ভালোর জন্য কিছু করতে পারলে সে-ই বেশি খুশি। আমার মনে হয়, অস্ট্রেলিয়ায় সাকিব চারে ব্যাটিং করবে। তিনে অন্য কেউ খেলবে।’

আমিরাতের বিপক্ষে টি-২০ সিরিজে সাকিব খেলেননি। এশিয়া কাপে তিনে সেরা ছন্দে ছিলেন না। তিনি আক্রমণাত্মক ব্যাটিং করেন, ওদিকে দল দ্রুত উইকেট হারানোয় চাপে পড়ে যান বাঁ-হাতি এই ব্যাটার। যে কারণে তিনি ব্যর্থ হয়ে থাকতে পারেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিবির নির্বাচক হাবিবুল বাশার।