নুরুল হক কলেজ ছাত্রলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭-তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

বোয়ালখালী প্রতিনিধি: বোয়ালখালী হাজি মোঃ নুরুল হক ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭-তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার (১৫ই আগস্ট) কলেজ  ছাত্রলীগের সভাপতি মাহমুদুল ইসলাম সাকিব ও সাধারন সম্পাদক শওকত ওসমানের  নেতৃত্বে কলেজ চত্বরে আলোচনা সভা, দোয়া মাহফিল ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এছড়াও ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত হওয়া শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুল ইসলাম সাকিব বলেন, ‘বঙ্গবন্ধু ও তার সহধর্মিণীসহ তার পরিবারের সকলকে আজকের এই দিনে হত্যা করা হয়েছে। জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনা তার পরিবারের সবাইকে হারিয়ে তার বোনকে সাথে নিয়ে এই বাংলাদেশের মানুষের জন্য নিবেদিত প্রাণ হয়ে কাজ করে যাচ্ছেন। কারো পরিবারের সকলকে যদি এইভাবে হত্যা করা হয় তাহলে যে জীবিত থাকে সে সোজা হয়ে দাঁড়াতে পারে না। কিন্তু জাতির পিতার সুযোগ্য কন্যা শোককে শক্তিতে পরিণত করে দেশের জন্য কাজ করে যাচ্ছেন।

কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক শওকত ওসমান বলেন, ‘যারা ১৯৭১ সালে পাকিস্তানি প্রেতাত্মাদের হয়ে কাজ করেছে তারা বাংলাদেশের স্বাধীনতাকে নস্যাৎ করতে ১৫ আগস্ট ঘটিয়েছে। এই দিন বঙ্গবন্ধুসহ তার পরিবারের ২৬ জন সদস্যকে হত্যা করেছে ঘাতকরা। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে করে কাজ করে যাচ্ছে শেখ হাসিনা।আমরা শোককে শক্তিতে রুপান্তরিত করে সামনের দিকে এগিয়ে যাব ইনশাল্লাহ।