নির্বাচন কমিশন সরকারের এজেন্ডাই বাস্তবায়ন করছে: জিএম কাদের

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, নির্বাচন কমিশন ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের এজেন্ডাই বাস্তবায়ন করছে। তিনি বলেন, জনগণের আস্থা না থাকায় ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সঙ্গে জাতীয় পার্টি নেই।

আজ সোমবার (৩ অক্টোবর) দুপুরে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

জি এম কাদের বলেন, নির্বাচনে যাওয়া না-যাওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এটার ওপর জাপার ভবিষ্যৎ রাজনীতির অস্তিত্ব নির্ভর করছে। সেজন্য তৃণমূল থেকে দলের উচ্চপর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি বলেন, আওয়ামী লীগে যেজন্য সমর্থন দেওয়া হয়েছিল তার বাস্তব প্রতিফলন ঘটেনি। এ সরকার ক্ষমতায় এসে বিএনপির চেয়ে এক ডিগ্রি বেশি করেছে। আমরা অবশ্যই এর পরিবর্তন চাই।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, দেশের সার্বিক পরিস্থিতি অত্যন্ত নাজুক। রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল। সামনে নির্বাচন। কিন্তু আমরা এখন পর্যন্ত কিছুই বুঝতে পারছি না। নির্বাচনে সব দল অংশ নেবে কি না, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে কি না তা বুঝতে পারছি না। জি এম কাদের বলেন, দেশের প্রবাসী আয় কমে যাচ্ছে। যেখানে আমদানি ব্যয় বাড়ছে, রিজার্ভ কমে আসছে। এমন অবস্থায় বিভিন্ন মেগা প্রকল্পের যে ঋণ তার বোঝা দেশ কতটুকু বইতে পারবে তা নিয়ে সন্দেহ প্রকাশ করছি।

এদিকে জাতীয় পার্টিতে ভাঙনের বিষয়ে জিএম কাদের বলেন, একটা দলে থাকলে অনেকেই নির্বাচন করতে আগ্রহ প্রকাশ করেন। এরমধ্য থেকে আমরা একজনকে বেছে নেই। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মোস্তাফিজার রহমান মোস্তফাকে মনোনয়ন দেওয়া হবে।