নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবির মহাপরিচালক

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবির মহাপরিচালক।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি: বিজিবি’র বিভিন্ন ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে ঘুমধুম সীমান্ত পরিস্হিতি ও পরিদর্শন করেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির মহাপরিচালক জেনারেল শাকিল আহমদ।

সোমবার(১০ অক্টোবর) দুপুরের দিকে বিজিবি’র বিভিন্ন ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে বিজিবি’র কক্সবাজার রিজিয়নের অধীনস্থ কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ তুমব্রু বিওপি, কোনাপাড়া বলপূর্বক বাস্তুচ্যূত মিয়ানমার নাগরিক (FDMN) ক্যাম্প, বাইশফাঁড়ি বিওপি এবং রেজুপাড়া বিওপি পরিদর্শন করেন জেনারেল শাকিল আহমদ।

এসময় পরিদর্শনকালে সফরসঙ্গী হিসেবে রিজিয়ন, সেক্টর ও ব্যাটালিয়নের দায়িত্বরত কর্মকর্তারা উপস্হিত ছিলেন।

উক্ত পরিদর্শনকালে বিজিবির মহাপরিচালক সীমান্তে দায়িত্বরত বিজিবি সদস্যদের সাথে কুশলাদি বিনিময় করেন এবং বিভিন্ন প্রশাসনিক, প্রশিক্ষণ ও বর্তমানে গৃহীত অপারেশনাল কার্যক্রম দেখে ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি ভবিষ্যতে এধরণের কার্যক্রম অধিক জোরদার ও সাফল্যমন্ডিত করার জন্য প্রয়োজনীয় দিক-নির্দেশনাও প্রদান করেন এ কর্মকর্তা।

পরিদর্শন শেষে বিজিবির মহাপরিচালক সাকিল আহমদ সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, সংঘর্ষ চলতেছে মিয়ানমারের অভ্যন্তরে তবে সীমান্তের এপারে (বাংলাদেশে) তাদের ছোড়া কয়েকটা মর্টার গোলা এসে পড়েছে। এ ব্যাপারে মিয়ানমার সরকারকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে এবং সীমান্তের উত্তেজনা নিয়ে মিয়ানমারের বিজিপিকে মোবাইল করে, অফিসিয়ালভাবে চিঠি লিখে তর্ক পর্যায়ে নিষেধ করা হচ্ছে। এমনকি সীমান্তের পরিস্হিতি নিয়ে আমরা টহল বৃদ্ধি, গোয়েন্দা নজরদারী বৃদ্ধি অব্যহত রেখেছি এবং সীমান্তে কোন পয়েন্ট দিয়ে যাতে মাদক ও রোহিঙ্গা অনুপ্রবেশ করতে না পারে সে বিষয়েও বিজিবি সতর্ক অবস্হানে রয়েছে বলে জানান বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র মহাপরিচালক জেনারেল শাকিল আহমদ।