নগরীর কোনো রাস্তা কাঁচা বা অর্ধপাকা থাকবে না : চসিক মেয়র

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: পরিকল্পনা অনুযায়ী চট্টগ্রামের যোগাযোগ অবকাঠামো উন্নয়ন, এলইডি বাতির মাধ্যমে আলোকায়ন ব্যবস্থা, পরিবেশ উন্নয়ন ও পরিচ্ছন্ন নগরী গড়ার প্রত্যয় ব্যক্ত করে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, নগরীর কোথাও কোনো রাস্তা কাঁচা বা অর্ধপাকা থাকবে না।

রোববার (৪ সেপ্টেম্বর) ফইল্যাতলী বাজার রোড উদ্বোধনের সময় মেয়র এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নে খুবই আন্তরিক। নগরীর উন্নয়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে সরকার ২ হাজার ৫শ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। চসিকের এই প্রকল্পগুলো বাস্তবায়িত হলে নগরীর দৃশ্যই পাল্টে যাবে।

মেয়র বলেন, ফইল্যাতলী বাজারের মানুষ এই সড়কটির জন্য দীর্ঘদিন কষ্টভোগ করেছেন। আজকে এই সড়কটির সংস্কার কাজের উদ্বোধনের মধ্য দিয়ে এলাকাবাসীর দীর্ঘদিনের কষ্ট লাঘব হবে। বর্তমান নির্বাচিত পরিষদের মেয়াদে দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের জন্য যা-যা উন্নয়ন প্রয়োজন তা করা হবে।

তিনি বলেন, যেসব রাস্তার কাজ সম্পন্ন করা হবে সেখানে নতুন করে কাটার অনুমতি দেওয়া হবে না। তিনি চট্টগ্রাম ওয়াসা, বিটিসিএলসহ সেবা সংস্থাগুলোকে চসিকের পূর্ব অনুমোদন ছাড়া রাস্তা খোঁড়াখুঁডির কাজ না করার আহ্বান জানান। অনুমোদন ছাড়া রাস্তা খোঁড়াখুঁডি করলে জরিমানাসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

মেয়র বলেন, উন্নয়ন করলেই শুধু হবে না, এর রক্ষণাবেক্ষণ করা সব নাগরিকের দায়িত্ব। নিজ দায়িত্বে নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান।

গৃহকর নিয়ে কিছু মহলের বিভ্রান্তিমূলক অপপ্রচারে কান না দেওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, আমি নির্বাচনের সময় যে অঙ্গীকার করেছিলাম তা থেকে এখনো সরে আসিনি।

দক্ষিণ কাট্টলী ওয়ার্ড কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইলের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন সংরক্ষিত কাউন্সিলর হুরে আরা বিউটি, আওয়ামী লীগ নেতা মো. এরশাদুল আমিন প্রমুখ।