নগরীতে বিএনপির গণসমাবেশে যোগ দিতে নেতাকর্মীদের বাধার অভিযোগ

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় গণসমাবেশে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা।

বুধবার (১২ অক্টোবর) সকাল থেকে বিভিন্ন জেলার নেতাকর্মীরা চট্টগ্রামে সমাবেশস্থলে আসতে শুরু করেন। তবে অভিযোগ পাওয়া গেছে, নেতাকর্মীদের সমাবেশে আসার পথে বাধা দেওয়া হচ্ছে। পুলিশ ও সরকারদলীয় নেতাকর্মীরা বাধা দিচ্ছে।

দলটির নেতাকর্মীরা অভিযোগ করেন, সাদা পোশাকে ডিবি ও থানা পুলিশ তাদের গাড়ি চেক করার নামে হয়রানি করছে। বেশিরভাগ নেতাকর্মী সমাবেশে আসতে পারেননি। অনেক গাড়িকে মাঝপথে ফেরত পাঠানো হয়।

যুবদলের এক নেতা অভিযোগ করেন, মাটিরাঙা, মানিকছড়ি ও মিরসরাইয়ের বারইয়ারহাটের বিভিন্ন সড়কে পুলিশ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের আসার পথে বাধা দেয়।

প্রসঙ্গত, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, পুলিশের গুলিতে ৫ নেতাকর্মী নিহত ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে বুধবার চট্টগ্রামে বিভাগীয় সমাবেশের ডাক দিয়েছে বিএনপি।গণসমাবেশ উপলক্ষে মঙ্গলবার দুপুরে নগরীর নাসিমন ভবনে নগর বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নগর বিএনপি। বর্তমান সরকারের অধীনে আর কোনো নির্বাচন করতে দেওয়া হবে না বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘নির্বাচনের আগে একটি নির্দলীয়  নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। সেই সরকার একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবে। সেই নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে।’

তিনি বলেন, চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠের গণসমাবেশ হবে স্মরণকালের বৃহত্তম মহাসমাবেশ। বিএনপি শান্তিপূর্ণভাবেই সমাবেশ করবে। কোনো বাধা জনস্রোতকে বাঁধাগ্রস্ত করতে পারবে না। এ সময় আওয়ামী লীগের ফাঁদে পা না দেওয়ার জন্য দলের নেতাকর্মীদের সতর্কও করে দেন তিনি।

এক প্রশ্নের জবাবে বিএনপির এই নীতিনির্ধারণী পর্যায়ের এই নেতা বলেন, ‘বিএনপির গণসমাবেশকে ঘিরে বিএনপি নেতাকর্মীদের মধ্যে কোনো আতঙ্ক নেই। যাদের মধ্যে আতঙ্ক আছে,  তারাই সমাবেশকে অন্যদিকে ডায়বেট করার চেষ্টা করবে।’