দোহাজারী বিদ্যুৎ লাইন মেরামত করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১ কর্মী আহত

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় বিদ্যুতের লাইন মেরামত করতে গিয়ে কবির আহম্মদ (৩২) নামে এক কর্মী বিদ্যুৎস্পৃষ্ট হয়ে খুঁটি থেকে পড়ে গুরুতর আহত হয়েছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে দোহাজারী ডায়াবেটিস হাসপাতালের সামনে এই দূর্ঘটনা ঘটে।

আহত কবির আহম্মদ (৩৫) দোহাজারী পৌরসভার নাছির মোহাম্মদ পাড়া এলাকার মৃত আহম্মদ মিয়ার পুত্র। সে দোহাজারী বিদ্যুৎ সরবরাহের অস্থায়ী কর্মী বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে দোহাজারী ডায়াবেটিস হাসপাতালের সামনে লাইন মেরামত করতে ট্রান্সফরমারসহ এইচ পিলারে ওঠেন কবির। ১১ হাজার ভোল্ট ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎ লাইন চালু থাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে খুঁটি থেকে নিচে পড়ে যান তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার করে দোহাজারী হাসপাতালে নিয়ে গেলে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) রেফার করেন।

বিদ্যুৎ লাইন মেরামত করার সময় বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখার নিয়ম থাকলেও ওই সময় ওই লাইনে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়নি।

এই ব্যাপারে দোহাজারী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ আবু তৈয়ব বলেন, “আহত কবির আহম্মদের অবস্থা আশঙ্কাজনক। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শরীরে বার্ন হয়েছে, তাছাড়া অনেক উঁচু যায়গা থেকে পড়ে যাওয়ায় হাইড ইনজুরি হতে পারে। স্কালেও গুরুতর ইনজুরি থাকতে পারে। প্রাথমিক চিকিৎসা দিয়ে আশঙ্কাজনক অবস্থায় তাকে চমেকে রেফার করা হয়েছে।