দোহাজারীতে বর্ণমালা পরিষদ মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভাস্থ শিক্ষা ও সামাজিক উন্নয়নমূলক সংগঠন বর্ণমালা পরিষদের আয়োজনে ৪র্থ তম মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ অনুষ্ঠান শনিবার (৫ অক্টোবর) বিকালে দোহাজারী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। বর্ণমালা পরিষদের প্রধান পৃষ্ঠপোষক উপজেলা যুবলীগ সদস্য মোঃ লোকমান হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “পাঠ্যপুস্তক নির্ভর শিক্ষার পাশাপাশি মননশীল ও সৃজনশীল প্রতিযোগিতা শিশুদের মেধাবিকাশে সহায়ক ভূমিকা রাখে। শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতা তৈরীর পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে মূল্যবোধ তৈরী হয় এমন কাজ করতে হবে। শিক্ষার্থীদের জ্ঞান চর্চা ও সৃজনশীল শিক্ষার সাথে পরিচিত করতে বৃত্তি প্রদান একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। সরকার প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত শিক্ষার প্রসারে বিনামূল্যে বই দিচ্ছে। নানা ধরনের বৃত্তির আয়োজন করছে। সমাজের নানা স্তরের মানুষ ও সংগঠন সরকারের শিক্ষা নীতিকে এগিয়ে নিতে নিজ উদ্যোগে বৃত্তির আয়োজন করছে। যা দেশের শিক্ষা ব্যবস্থাকে আরও বেশি গতিশীল করবে।”

সাংবাদিক কামরুল ইসলাম মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন চন্দনাইশ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জাফর আলী হিরু, ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন জনি, দক্ষিণ জেলা কৃষকলীগ যুগ্ম সাধারণ সম্পাদক নবাব আলী, আব্দুল গফুর রব্বানী, ডাঃ মুহাম্মদ শেখ সাদী, অধ্যক্ষ আবদুল মোবিন, রফিক মিয়া বানু, মোহাম্মদ সোলায়মান, আমির হোসেন, সাইফুল ইসলাম সুমন, আব্দুর রহিম সওদাগর, আব্দুর রশিদ, প্রধান শিক্ষক গোপাল কৃষ্ণ ঘোষ, তরুণ কবি জাহাঙ্গীর আলম, এম.এ হামিদ, জিয়াউল হক জিয়া, বদিউল আলম, জয়নাল আবেদিন জয়, আরাফাত হোসাইন জুয়েল, আব্দুল হাফেজ, আনোয়ার হোসেন হৃদয়, নিখিল দাশ গুপ্ত, সাজ্জাদ হোসেন, ইকবাল, শাকিলা আক্তার প্রমূখ।

অনুষ্ঠানে ট্যালেন্টপুল ও সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্ত বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের ক্রেষ্ট ও পুরষ্কার দেওয়া হয়েছে। বর্ণমালা পরিষদের মেধা বৃত্তির এই আয়োজনে চন্দনাইশ-সাতকানিয়া (আংশিক) উপজেলার ইউনিয়নগুলোর প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসার শিক্ষার্থীরা অংশ নেয়।