দেশে এখন উন্নয়নের নামে হরিলুট চলছে : মেনন

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, দেশে এখন উন্নয়নের নামে চলছে হরিলুট। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা দেয়া হয়েছে। কিন্তু মাদকের মূল হোতাদের না ধরলে কোনো দিনই দেশ থেকে মাদক নির্মূল সম্ভব না। দুর্নীতি দূর না করলে কোনদিনই এ দেশের উন্নয়ন সম্ভব নয়।

তিনি রবিবার দুপুরে পিরোজপুরে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির জেলা সম্মেলনে এ কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, যাদের রাজনীতির কারণে মুক্তিযুদ্ধ পরবর্তী রাজনীতি ও গণতন্ত্রকে ছিন্নভিন্ন করে সাঈদীরা ক্ষমতায় এসেছিল তাদের দ্বারা দেশ নিরাপদ নয়। মুক্তিযুদ্ধের স্বপক্ষকে সঙ্গে নিয়ে রাজনীতির ধারা পরিবর্তন করতে আমরা ওয়ার্কাস পার্টি ঐক্যবদ্ধ রয়েছি।

রাশেদ খান মেনন আরো বলেন, ৭৪ সালে দেশে দুর্ভিক্ষ হয়েছিল। অথচ আজ এ দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। আর এ সব কিছু হয়েছে এ দেশের কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের পরিশ্রমের ফলে। অথচ সেই কৃষক আজ তার ধানের ন্যায্য মূল্য পায় না।

নারী জাগরণের কথা উল্লেখ করে তিনি বলেন, এ দেশের মেয়েরা গার্মেন্টেসে কাজ করে, বিদেশে গৃহপরিচারিকার কাজ করে দেশের উন্নয়নে অবদান রাখছে। কিন্তু তাদের নিরাপত্তা দিতে আমরা ব্যর্থ হয়েছি।

জেলা শিল্পকলা একডেমি মিলনায়তনে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক খান মো. রুস্তুম আলীর সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটির সভাপতি অধ্যাপক নজরুল হক নীলু, ভান্ডারিয়ার সভাপতি আবুল কালাম হাওলাদার, জেলা ১৪ দলের পক্ষে জেলা জাসদের সভাপতি চিত্ত রঞ্জন বিশ্বাস, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম ডালিম, চন্দ্র শেখর হালদার, মঠবাড়িয়ার তরিকুল ইসলাম, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব রতন চক্রবর্তী প্রমুখ।