দেশসেরা ১৬ ব্যান্ড আজ একমঞ্চে গাইবে

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: আজ রাজধানীর আর্মি স্টেডিয়ামে একমঞ্চে গাইবে দেশের সেরা  ১৬টি ব্যান্ড। ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’ শিরোনামের এই কনসার্টে একই মঞ্চে বাংলাদেশের ব্যান্ড সংগীতের ইতিহাসে শ্রোতাপ্রিয়তা পাওয়া ১৬ টি ব্যান্ডের গান উপভোগ করতে পারবেন শ্রোতারা।

আয়োজক প্রতিষ্ঠান থেকে জানাো হয়েছে দুপুর থেকেই শুরু হবে কনসার্ট, চলবে রাত পর্যন্ত।

১৬টি ব্যান্ড দলের মধ্যে রয়েছে, নগর বাউল থেকে শুরু করে মাইলস, ওয়ারফেইজ, সোলস, রেঁনেসা, ফিডব্যাক! আছে অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিং, ক্রিপটিক, ফেইট, পেন্টাগন ও পাওয়ারসার্জ এর মতো দল।

আজ থেকে প্রায় ৯ বছর আগে কিংবদন্তি আইয়ুব বাচ্চুর পরিকল্পনায় চ্যানেল আইয়ের উদ্যোগে চ্যানেল আই প্রাঙ্গনে শুরু হয়েছিল ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’। বছরের পহেলা ডিসেম্বরে দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে জমে উঠতো এই  ব্যান্ড ফেস্ট।  সেই ব্যান্ড ফেস্টের স্বপ্ন দ্রষ্ট্রা আইয়ূব বাচ্চু এখন প্রয়াত।  ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’ শিরোনামে এই  কনসার্টের মাধ্যমে আয়ূব বাচ্চুর সেই স্বপ্ন এ বছর থেকে আরও বিস্তৃত পরিসর পেল।

বামবার সভাপতি হামিন আহমেদ বলেন, আজ দেশের ১৬টি ব্যান্ড আর্মি স্টেডিয়ামে পারফর্ম করছে। এটা ব্যান্ড সংগীতের জন্য একটা মাইলফলক। আইয়ুব বাচ্চুর হাত ধরে চ্যানেল আই এই প্রাঙ্গণ থেকে এই ব্যান্ড ফেস্টের আয়োজন শুরু হয়েছিল তা আজ থেকে বৃহৎ পরিসর পেল।  তার স্বপ্নটিকে আরো বৃহৎ পরিসরে আমরা নিয়ে যেতে চাই।

ইতোমধ্যে বাংলা ব্যান্ড নিয়ে আইয়ুব বাচ্চুর স্বপ্ন এবং চ্যানেল আইয়ের সেই উদ্যোগের সঙ্গে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস এসোসিয়েশন (বামবা) যুক্ত হয়ে ১ ডিসেম্বর বাংলাদেশে ‘ব্যান্ড মিউজিক ডে’ বলে ঘোষণা দিয়েছে।