দূর্গোৎসবকে কেন্দ্র করে রাঙামাটি পুলিশের ৪ স্তরের নিরাপত্তা বলয়

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

আসন্ন শারদীয় দূর্গোৎসব পালনকে কেন্দ্র করে পার্বত্য জেলা রাঙামাটির ছোট-বড় ৪৩টি পূজা মন্ডপে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে রাঙামাটির পুলিশ বিভাগ।
সোমবার নিজ কার্যালয়ে সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে পুলিশ সুপার আলমগীর কবীর পিপিএম বলেছেন, দূর্গা পূজার ষষ্টীর দিন থেকে বিজয়া দশমী পর্যন্ত জেলার সকল পূজা মন্ডপগুলোতে পোশাকী পুলিশের পাশাপাশি সাদা পোশাক, মোবাইল টিম ও ষ্টাইকিং ফোর্স মিলে চার স্তর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। এছাড়াও পুলিশ বাহিনীর সাথে আনসার ব্যাটালিয়ান এর সদস্যরাও দায়িত্ব পালন করবে। সভায় পুলিশ সুপার জানান, কোনো প্রকার দুষ্টচক্রকে আমরা ছাড় দেবোনা। একটি সার্বজনীন দূর্গোৎসব নির্বিঘœভাবে পালনে যা যা করনীয় তার সবটুকুই করা হবে বলেও আশ্বস্থ করেছেন পুলিশ সুপার।
এসময় পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাঙামাটি জেলার সভাপতি অমর কুমার দে, সাধারণ সম্পাদক শ্যামল দে’সহ পুলিশের উদ্বর্তন কর্মকর্তাগণ, গণমাধ্যম ব্যক্তিত্ব, পূজামন্ডপগুলোর সভাপতি-সাধারণ সম্পাদক ও প্রতিনিধিবর্গ উক্ত মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।
পুলিশ সুপার কার্যালয় সূত্র জানিয়েছে, দূর্গম সাজেক থেকে শুরু করে রাঙামাটি সদর পর্যন্ত সর্বমোট ৪৩টি পূজ মন্ডপকে চিহ্নিত করা হয়েছে। এসব পূজা মন্ডপের প্রতিটিতে ১০জন করে পুলিশী সদস্যের পাশাপাশি আরো আটজন করে আনসার সদস্য দায়িত্ব পালন করবে। এছাড়াও স্টাইকিং ফোর্স মজুদ রাখার পাশাপাশি মোবাইল টিমের পুলিশ সদস্যদের বিচরনের মাধ্যমে নিরাপত্তার বিষয়গুলো পুলিশ সুপারের পাশাপাশি সার্বক্ষনিক মনিটরিং, অবজারভেশন সুপারভিশন করবেন পুলিশের এএসপি ও এডিশনাল এসপিগণ।