দুদকের গণশুনানিতে ২২ সরকারি সংস্থা ৪৭ অভিযোগ নিষ্পত্তি

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানিতে ২২ সরকারি সংস্থার বিরুদ্ধে আনা ৪৭ অভিযোগের নিষ্পত্তি করা হয়েছে।

বুধবার (৩ আগস্ট) চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) অডিটোরিয়ামে আয়োজিত গনশুনানিতে এসব অভিযোগের নিষ্পত্তি করা হয়।

গনশুনানিতে সবচেয়ে বেশি ৬টি অভিযোগ পাওয়া যায় চট্টগ্রাম সিটি করপোরেশনের বিরুদ্ধে। এ ছাড়া পাসপোর্ট অফিসের বিরুদ্ধে ৪টি, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিরুদ্ধে ৪টি, ভূমি অফিসের বিরুদ্ধে ৬টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বিরুদ্ধে ৫টি, জেলা প্রশাসনের এলএ শাখার বিরুদ্ধে ৩টি, রেলওয়ে পূর্বাঞ্চলের, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ), বন্দর কর্তৃপক্ষ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ২টি এবং চট্টগ্রাম ওয়াসার বিরুদ্ধে ২টি করে অভিযোগ নিষ্পত্তি করা হয়।

তা ছাড়া, কাস্টম হাউস, বিভাগীয় হিসাব নিয়ন্ত্রকের দফতর, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির লিমিটেড (কেজিডিসিএল), খাদ্য অধিদফতর, পানি উন্নয়ন বোর্ড, বিআরটিসি, বিটিসিএল, যমুনা অয়েল কোম্পানি, সড়ক ও জনপদ বিভাগ, জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত বিভাগ ও জেলা নির্বাচন কার্যালয়ের বিরুদ্ধে ১টি করে অভিযোগের শুনানি হয়।

দুদক মহাপরিচালক (প্রতিরোধ) একেএম সোহেলের পরিচালনায় শুনানিতে অভিযোগকারীদের বিভিন্ন অভিযোগ শুনেন দুদক কমিশনার (অনুসন্ধান) মোহাম্মদ মোজাম্মেল হক খান।

পরে তিনি বলেন, সরকারি সব সংস্থাকে দুর্নীতিমুক্ত করতে নিজেদেরই সচেতন হতে হবে। অসৎ উদ্দেশ্যে কোনো সহজ কাজকে দীর্ঘসূত্রতার অজুহাতে আটকে রাখার সুযোগ নেই।

যেসব অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে তার সঠিক প্রতিফলন যাতে হয় সেদিকে নজর রাখতে সংশ্লিষ্ট দফতরসমূহের প্রতি অনুরোধ জানান তিনি।