দুঃসময়ে মানুষ পাশে পান গ্রাম্য চিকিৎসকদের: রাঙ্গুনিয়ায় ড. হাছান মাহমুদ

রাঙ্গুনিয়ায় ডিপ্লোমা ও পল্লী চিকিৎসকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য দিচ্ছেন ড. হাছান মাহমুদ এমপি।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, “সাধারণ মানুষ জরুরী মুহুর্তে প্রাথমিক চিকিৎসা সেবা ডিপ্লোমা ও পল্লী চিকিৎসকদের কাছেই প্রথম পেয়ে থাকেন। গ্রামগঞ্জে ছড়িয়ে থেকে পল্লী চিকিৎসকরাই স্বল্প ব্যয়ে চিকিৎসা সেবা দেন। করোনার সময় ডিপ্লোমা ও পল্লী চিকিৎসকরা মানুষের পাশে থেকেছেন, তাতে মানুষ সাহস পেয়েছে। এভাবে দুঃসময়ে মানুষ পাশে পান গ্রাম্য চিকিৎসকদের।”

শুক্রবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় রাঙ্গুনিয়ার ডিপ্লোমা ও পল্লী চিকিৎসকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত সভায় বক্তব্য দেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আবুল কাশেম চিশতি, চট্টগ্রাম জেলা ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. রশিদ আহমদ, প্রধান উপদেষ্টা ডা. শুভময় চৌধুরী, বাংলাদেশ গ্রাম ডাক্তার ঐক্য কল্যাণ সোসাইটির সাধারণ সম্পাদক ডা. পংকজ দে, প্রাথমিক চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক সন্তোষ দাশ প্রমুখ।

ড. হাছান মাহমুদ বলেন, “পল্লী চিকিৎসকরা যেমন দিনরাত ২৪ ঘন্টা মানুষের জন্য দরজা খোলা রাখেন, তেমনি গত ১৪টি বছর আমার দরজাও সকলের জন্য খোলা রেখেছি। সামনে নির্বাচন আসছে, এই নির্বাচনে আমার জন্য আপনাদের দরজাটি খোলা রাখবেন।”

মতবিনিময় সভা শেষে রাঙ্গুনিয়া উপজেলার ১৯১ জন বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সনদ, স্মার্ট কার্ড ও হেলথ কার্ড তুলে দেওয়া হয়। এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউল গনি ওসমানী। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার খাইরুল বশর মুন্সির সঞ্চালনায় অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার, মোহাম্মদ ইদ্রিছ আজগর চেয়ারম্যান, ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, মাস্টার আসলাম খান, ডা. মোহাম্মদ সেলিম, জসিম উদ্দিন তালুকদার প্রমুখ। পরে উপজেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় যোগ দেন ড. হাছান মাহমুদ এমপি।