দিল্লিতে ‘জইশ-ই-মোহাম্মদের ৪ জঙ্গি’, সতর্কতা জারি

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

বুধবার সন্ধ্যায় দিল্লি পুলিশের একটি বিশেষ সেলের কাছে রাজধানীতে জঙ্গিদের উপস্থিতি সংক্রান্ত সতর্কবার্তাটি আসে বলে এনডিটিভিকে জানিয়েছে গোয়েন্দা সূত্রগুলো।

চার জঙ্গির সঙ্গেই ভারী অস্ত্র থাকতে পারে, এমনটি জানানো হয়েছে বলে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে। এ খবরের সূত্রধরে দিল্লিজুড়ে বিশেষ করে নগরীর ঘনবসতিপূর্ণ এলাকাগুলোতে ব্যাপক তল্লাশি শুরু করেছে নিরাপত্তা বাহিনীগুলো।

ভারতের সংবিধানের ৩৭০ অনুচ্ছেদে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে অঞ্চলটিকে দুটি কেন্দ্রশাসিত এলাকায় ভাগ করার সিদ্ধান্তের প্রতিশোধ নিতে সন্ত্রাসী হামলা চালানো হতে পারে, সাম্প্রতিক সপ্তাহগুলোতে নিরাপত্তা সংস্থাগুলো এ সংক্রান্ত একাধিক তথ্য পেয়েছে বলে জানানো হয়েছে।

সন্ত্রাসীরা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে লক্ষ্যস্থল করার পরিকল্পনা করেছে বলে জানা গেছে। এসব তথ্য পাওয়ার পর থেকে ভারতজুড়ে সতর্কতা জারি করা হয়েছে।

৩০টি শহরের নামোল্লেখ করে দেয়া হুমকির কথা জানিয়ে ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সব রাজ্যে সতর্কতা জারি করেছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থার কাছে বিমানঘাঁটিতে হামলার হুমকি বিষয়ক তথ্য আসার পর ভারতীয় বিমান বাহিনীকে সজাগ থাকতে বলা হয়েছে।

গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে দ্বিতীয় সর্বোচ্চ সতর্কতা ‘অরেঞ্জ অ্যালার্ট’ জারি হয়েছে; শ্রীনগর, অবন্তিপুর, জম্মু, পাঠানকোট ও হিন্দনের বিমান ঘাঁটিগুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে।

গোয়েন্দা সংস্থাগুলোর হাতে আসা তথ্যানুযায়ী জইশ-ই-মোহাম্মদের জঙ্গিরা বিমানঘাঁটিগুলোতে আত্মঘাতী হামলার পরিকল্পনা করছে।

ভারতের বেসামরিক উড়োজাহাজ নিরাপত্তা ব্যুরোর হাতে আসা ১০ সেপ্টেম্বরের একটি চিঠিকেও গোয়েন্দাদের তথ্যের অন্যতম উৎস মনে করা হচ্ছে।